টেলকো টেক

সহজ ও রুটিরুজির সমঝোতা স্মারক

২০১৮ সালে প্রতিষ্ঠিত ব্লু বা গ্রে কলার ও অপ্রচলিত এমন চাকরিপ্রত্যাশীদের ডিজিটাল প্ল্যাটফর্ম রুটিরুজি। অপরদিকে বাংলাদেশের অন্যতম শীর্ষস্থানীয় রাইড শেয়ারিং ও অনলাইন টিকিট সরবরাহকারী প্রতিষ্ঠান সহজ। এ প্রতিষ্ঠান দুটির মধ্যে সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রাজধানীর গুলশানে রুটিরুজির অফিস প্রাঙ্গণে এ চুক্তি স্বাক্ষরিত হয়েছে।
চুক্তির অধীনে সহজ-এর ডেলিভারি রাইডার ও কল সেন্টার এজেন্টের মতো এন্ট্রি লেভেলের চাকরির বিজ্ঞপ্তিগুলো নিয়মিত শেয়ার করবে রুটিরুজি। চাকরি প্রত্যাশীদের জন্য রুটিরুজির বিভিন্ন প্ল্যাটফর্মে (ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার ও ওয়েবসাইট) নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হবে। রুটিরুজির মূল প্রতিষ্ঠান এসএসডি-টেকের নির্বাহী পরিচালক জামান মো. বাহাদুর খান ও সহজ-এর মানবসম্পদ বিভাগের প্রধান আফলাতুন কায়সার চুক্তিটি বিনিময় করেন।
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুটিরুজি’র নির্বাহী পরিচালক জামান মো. বাহাদুর খান, ডিজিটাল সার্ভিস স্পেশালিস্ট মাবরুর মুজিব চৌধুরী, সিনিয়র স্পেশালিস্ট শরীফ মুহাম্মদ মিশকাত ও স্পেশালিস্ট সিয়ামুল ইসলাম নাবিল ও সহজ-এর মানবসম্পদ বিভাগের প্রধান আফলাতুন কায়সার, মানবসম্পদ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মারিয়াম সুলতানা ও আসিফ ইকবাল।
চুক্তি প্রসঙ্গে জামান মো. বাহাদুর খান বলেন, অনেক কর্মসংস্থানের সুযোগদাতা প্রতিষ্ঠান সহজ। তাদের সঙ্গে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত। দেশের ব্লু-কলার ও অগতানুগতিক চাকরি প্রত্যাশীদের ক্ষেত্রটি আর উপেক্ষিত থাকবে না। আফলাতুন কায়সার বলেন, সহজ-এ আমাদের বিশাল জনশক্তি রয়েছে, যারা এ সংস্থার পরিপ্রেক্ষিতে অগতানুগতিক চাকরিতে কাজ করে। এ চুক্তি স্বাক্ষরের মাধ্যমে আমরা সম্ভাব্য কর্মীদের জন্য চাকরির আবেদন প্রক্রিয়াকে আরও সহজ করে তুলেছি। এ প্ল্যাটফর্মগুলো দেশের ডিজিটাইজেশন ও ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন অর্জনে ভূমিকা রাখবে।

সর্বশেষ..