সানলাইফ ইন্স্যুরেন্সের রেকর্ড ডেট আজ

নিজস্ব প্রতিবেদক: সানলাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের রেকর্ড ডেট আজ। সে জন্য শেয়ার লেনদেন বন্ধ থাকবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, রেকর্ড ডেটের পরদিন থেকে পুঁজিবাজারে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

২০১৬ সালের ৩১ ডিসেম্বর পর্যন্ত হিসাববছরের জন্য কোনো লভ্যাংশ দিচ্ছে না কোম্পানিটি। বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৬ সেপ্টেম্বর সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) রাওয়া কনভেনশন হল, দ্বিতীয় তলা, ভিআইপি রোড, মহাখালী, ঢাকায় অনুষ্ঠিত হবে।

গতকাল শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি সর্বশেষ ২২ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ২২ টাকা ৫০ পয়সা। দিনজুড়ে ১০ হাজার ৪২৪টি শেয়ার মোট ৩২ বার হাতবদল হয়, যার বাজারদর দুই লাখ ৩৪ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ২২ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ২২ টাকা ৭০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১৬ টাকা ৭০ পয়সা থেকে ২৭ টাকা ৭০ পয়সার মধ্যে ওঠানামা করে।

‘জেড’ ক্যাটাগরির কোম্পানিটি ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানিটি সর্বশেষ ২০১৪ সালের হিসাববছরে ছয় শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছিল, যা আগের বছরের চেয়ে এক শতাংশ বেশি। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৩৫ কোটি পাঁচ লাখ ৯০ হাজার টাকা। কোম্পানিটির তিন কোটি ৫০ লাখ ৫৯ হাজার ৫০০টি শেয়ার রয়েছে।