‘সাপ্লাই চেইন অ্যাওয়ার্ড’ দেবে আইপিডিসি ও বিএসসিএমএস

 

বাংলাদেশের বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড ও বাংলাদেশ সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সোসাইটি (বিএসসিএমএস) যৌথ উদ্যোগে বাংলাদেশ সাপ্লাই চেইন এক্সিলেন্স অ্যাওয়ার্ড (বিএসসিইএ)-২০১৮ আয়োজন করতে যাচ্ছে। আগামী ২১ জুলাই ব্যবসা উদ্যোক্তাদের মনোনীত করে এ অ্যাওয়ার্ড দেওয়া হবে। এ উপলক্ষে বুধবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।
অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানের নলেজ পার্টনার থাকবে ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এডুকেশন অ্যালায়েন্স (আইএসসিইএ)। ২০১৭ সালে দেশের ম্যানুফ্যাকচারিং ও সার্ভিস অর্গ্যানাইজেশনের সাপ্লাই চেইন ম্যানেজমেন্টের বিভিন্ন ক্ষেত্রে যারা উল্লেখযোগ্য অবদান রাখতে সক্ষম হয়েছেন, তাদের এ অ্যাওয়ার্ড প্রদান করা হবে।
সাপ্লাই চেইন পেশাজীবী, তরুণ পেশাজীবী এবং ব্যবসা প্রতিষ্ঠানগুলো ২০১৭ সালে নিজেদের অর্জনগুলো সাবমিট করার মাধ্যমে সম্মানজনক এ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।
বিএসসিইএ অ্যাওয়ার্ড সাতটি ভিন্ন ভিন্ন ক্যাটেগরিতে প্রদান করা হবে। ক্যাটেগরিগুলো হলো- কোলাবোরেটিভ সাপ্লাই চেইন, সাপ্লাই চেইন ট্যালেন্ট ডেভেলপমেন্ট, ম্যানুফ্যাকচারিং এক্সিলেন্স, সাপ্লাই চেইন ফাইন্যান্স ম্যানেজমেন্ট, এক্সিলেন্স ইন লজিস্টিকস, ডিস্ট্রিবিউশন, ট্রান্সপোর্টেশন অ্যান্ড ওয়্যারহাউজ ম্যানেজমেন্ট, ইয়াং সাপ্লাই চেইন ট্যালেন্ট অব দ্য ইয়ার এবং সাপ্লাই চেইন প্রফেশনাল অব দ্য ইয়ার।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আইপিডিসি ফাইন্যান্স লিমিটেডের এমডি ও সিইও মমিনুল ইসলাম, হেড অব করপোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস, নেসলে বাংলাদেশের ডিরেক্টর অব করপোরেট অ্যাফেয়ার্স ও বিএসসিএমএসের প্রেসিডেন্ট নাকিব খান, ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন অ্যাডুকেশন অ্যালায়েন্সের এশিয়া অঞ্চলের সিইও এজাজুর রহমান এবং ডেইলি স্টারের সহযোগী স¤পাদক ব্রি জে (অব) শহিদুল আনাম খান এনডিসি, পিএসসি।
অনুষ্ঠানে মমিনুল ইসলাম বলেন, কাজ, অভিজ্ঞতা এবং সম্পদের যথোপযুক্ত ব্যবহারের জন্য পারস্পরিক লাভজনক বন্ধুত্ব অত্যাবশ্যক। আইপিডিসি বিশ্বাস করে, সহযোগিতার অপর নাম হলো নতুন উদ্ভাবন এবং ইন্ডাস্ট্রির সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট সেক্টরের সেরাটা বের করে আনার লক্ষ্যে সহযোগিতা বৃদ্ধির জন্য প্রথমবারের মতো এমন একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বিজ্ঞপ্তি