সাবিনা ইয়াসমিনকে বিশেষ সম্মাননা

শোবিজ ডেস্ক: বাংলাদেশের কিংবদন্তি সংগীতশিল্পী সাবিনা ইয়াসমিনকে বিশেষ সম্মান জানানো হবে কলকাতার ‘বাংলা উৎসব’-এ। বাংলা গানের প্রাচুর্য, ঐশ্বর্য, বন্দনা, বৈচিত্র্য তুলে ধরতে কলকাতায় যৌথভাবে আয়োজন করা হচ্ছে ‘বাংলা উৎসব’। আগামী ৪ জানুয়ারি থেকে কলকাতার নজরুল মঞ্চে তিন দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হবে।
বাংলাদেশের বেঙ্গল ফাউন্ডেশন ও কলকাতার বন্ধন ব্যাংক যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করছে। সাবিনা ইয়াসমিনকে সম্মাননা জানানোর বিষয়টি জানিয়েছে বেঙ্গল ফাউন্ডেশন। তারা জানায়, বাংলা সংগীতে বিশেষ অবদান রাখার জন্য সম্মাননা পাচ্ছেন এ বরেণ্য কণ্ঠশিল্পী। এছাড়াও একইভাবে সম্মানিত হবেন ভারতের সংগীতশিল্পী আরতি মুখোপাধ্যায়। দুই বাংলার গানের শিল্পীদের অংশগ্রহণে আগামী ৪, ৫ ও ৬ জানুয়ারি পর্যন্ত চলবে এ উৎসব।
ফাউন্ডেশন আরও জানায়, এর আগে ২০১৩ সালে এমন একটি আয়োজন হলেও সেখানে বাংলার বাইরেও অন্য ধরনের গান ছিল। তবে এবার থেকে শুধু বাংলা গান নিয়েই এ আয়োজন চলবে। জানা যায়, উৎসবে দু’দেশের বিভিন্ন ঘরানার শিল্পীরা গান পরিবেশন করবেন। বাংলাদেশ থেকে অংশ নেবেন রেজওয়ানা চৌধুরী বন্যা, বুলবুল ইসলাম, শ্যামা রহমান, চন্দনা মজুমদার, এন্ড্র– কিশোর, সামিনা চৌধুরী, ফাহমিদা নবী ও বাপ্পা মজুমদার। নাচ পরিবেশন করবেন শর্মিলা বন্দ্যোপাধ্যায়। আর ভারত থেকে এ তালিকায় থাকছেন শুভমিতা, নচিকেতা চক্রবর্তী, জয়তী চক্রবর্তীসহ অনেকে।