আজকের পত্রিকা সর্বশেষ সংবাদ

সিএমজেএফের নতুন সভাপতি রুবেল, সম্পাদক মনির

নিজস্ব প্রতিবেদক : পুঁজিবাজার বিষয়ক সাংবাদিকদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরামের (সিএমজেএফ) ২০১৭-১৯ মেয়াদে সভাপতি হয়েছেন চ্যানেল ২৪-এর নিউজ এডিটর হাসান ইমাম রুবেল। সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের সিনিয়র রিপোর্টার মনির হোসেন। গতকাল শুক্রবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত সংগঠনটির বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ নির্বাচন অনুষ্ঠিত হয়।

নতুন কমিটির সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন দৈনিক নয়া দিগন্তের সিনিয়র রিপোর্টার নাসির উদ্দিন চৌধুরী। আর অর্থ সম্পাদক নির্বাচিত হয়েছেন দৈনিক আমাদের সময়ের সিনিয়র রিপোর্টার আবু আলী। সভাপতি, সহ-সভাপতি এবং অর্থ সম্পাদক বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

সাধারণ সম্পাদক মনির হোসেন ৩২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্ব্বী দ্য রিপোর্ট টুয়েন্টিফোরের রিপোর্টার আমিরুল ইসলাম নয়ন পেয়েছেন ২০ ভোট। যুগ্ম সম্পাদক পদে মানবজমিনের রিপোর্টার এমএম মাসুদ ৩৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমের রিপোর্টার এসএম নুরুজ্জামান তানিম পেয়েছেন ১৩ ভোট।

কার্যনির্বাহী সদস্য পদে সর্বোচ্চ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন দৈনিক শেয়ার বিজের নিজস্ব প্রতিবেদক নিয়াজ মাহমুদ। তিনি পেয়েছেন ২৯ ভোট, বিডি নিউজ টুয়েন্টিফোরের রিপোর্টার ফারহান ফেরদাউস ২৭ ভোট, বাংলাদেশ প্রতিদিনের রিপোর্টার আলী রিয়াজ ২৪ ভোট,  রেডিও টুডের রিপোর্টার সানজিদা জুথি ২২ ভোট ও  দৈনিক জনকণ্ঠের রিপোর্টার অপুর্ব কুমার ২২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। নির্বাচনে ৫৬ জন ভোটারের মধ্যে ভোট দেন ৫২ জন। তবে দুটি ভোটের আংশিক অংশ বাতিল বলে গণ্য করা হয়।

সিএমজেএফের উপদেষ্টা ও দৈনিক আজকের বাজারের সম্পাদক সৈয়দ আতিউর রহমান সবুজের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যের নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করেন। নির্বাচন কমিশনের অন্য সদস্যরা ছিলেন সিএমজেএফের উপদেষ্টা সুনীতি কুমার বিশ্বাস, অর্থসূচক সম্পাদক জিয়াউর রহমান, সিএমজেএফের সদ্য বিদায়ী সভাপতি তৌহিদুল ইসলাম মিন্টু এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ।

বার্ষিক সাধারণ সভায় গত দুই বছরের সংগঠনের সার্বিক কার্যক্রম, আয়-ব্যয় ও নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন উপস্থাপন করা হয়। একই সঙ্গে সভায় সদস্যদের সামনে সভাপতি, সাধারণ সম্পাদক ও অর্থ-সম্পাদক তাদের বক্তব্য উপস্থাপন করেন। পাশাপাশি সংগঠনের উন্নয়নে বিভিন্ন এজেন্ডা উত্থাপন ও সর্বসম্মতিক্রমে সেগুলো পাস করা হয়।

 

সর্বশেষ..