সুশিক্ষা

সিভাসুর ১৬ শিক্ষার্থীর ইউসুফ-জোহরা শিক্ষাবৃত্তি

ইউসুফ-জোহরা শিক্ষাবৃত্তি অর্জন করেছেন চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ১৬ শিক্ষার্থী। সম্প্রতি সিভাসু অডিটোরিয়ামে আয়োজিত একটি অনুষ্ঠানে শিক্ষার্থীদের এ বৃত্তি দেওয়া হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের হাতে চেক তুলে দেন দ্য পূর্বকোণ লিমিটেডের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী। বৃত্তিদান অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. গৌতম বুদ্ধ দাশ। পরিচালক (ছাত্রকল্যাণ) প্রফেসর ড. মোহাম্মদ মেজবাহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিচালক (বহিরাঙ্গন কার্যক্রম) প্রফেসর ড. একেএম সাইফুদ্দীন।
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন সিভাসুর ভেটেরিনারি মেডিসিন অনুষদের সানজিদা আলী সানি, মো. রাসেল প্রাং, শারমিন আকতার, মোহাম্মদ আনোয়ার সাঈদ, অভি দাস, হোমাইরা পারভীন হিমা, খাদিজা বেগম, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের নাহিদুর রহমান, শাফায়াতুন নিছা, দেবপ্রিয় মজুমদার, সুলতানা জান্নাত পমি ও মাৎস্যবিজ্ঞান অনুষদের খাদিজা জাহান, সিফাতুন নূর, রাজিয়া সুলতানা, জান্নাতুল বকেয়া ও মাহফুজুল আলম মিঠু।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও ছিলেন মাৎস্যবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম নূরুল আবছার খান, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন প্রফেসর ড. জন্নাতারা খাতুন, পোলট্রি রিসার্চ অ্যান্ড ট্রেনিং সেন্টারের (পিআরটিসি) পরিচালক প্রফেসর ড. পরিতোষ কুমার বিশ্বাস, রেজিস্ট্রার মীর্জা ফারুক ইমাম, পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) প্রফেসর ড. মোহাম্মদ আলমগীর হোসেন, প্রক্টর প্রফেসর গৌতম কুমার দেবনাথ প্রমুখ।
উল্লেখ্য, দৈনিক পূর্বকোণের প্রতিষ্ঠাতা, চট্টগ্রাম উন্নয়ন সংগ্রাম পরিষদের সভাপতি এবং চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মরহুম ইউসুফ চৌধুরী ও তার সহধর্মিণী জোহরা খাতুনের নামে ২০০৯ সাল থেকে ‘ইউসুফ-জোহরা শিক্ষাবৃত্তি’ দেওয়া হচ্ছে। প্রতি দু’বছর পরপর বাছাই করা দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ বৃত্তি দেওয়া হয়ে থাকে।

 

সর্বশেষ..