টেলকো টেক

সিম্ফনি আই৯৭

দুই জিবি র‌্যাম ও ১৬ জিবি রম ভার্সনের সিম্ফনি আই৯৭ পাওয়া যাচ্ছে সাত হাজার ৪৯০ টাকায়। গত ৩০ জুলাই উম্মোচিত হলো ডিভাইসটি। এর ফিচারগুলো দেখে নেওয়া যেতে পারে:
বিল্ড কোয়ালিটি: আকারে ছোট প্লাস্টিক বডি ফোন। পেছনে গ্র্যাডিয়েন্ট কালারের রিমুভেবল ব্যাকপার্ট রয়েছে। পেছনে দুটি ন্যানো সিম কার্ড সøট ও একটি ডেডিকেটেড এসডি কার্ড সøট রয়েছে। এসডি কার্ডে ৬৪ জিবি পর্যন্ত মেমোরি ধারণক্ষমতা রয়েছে। রিয়ারে রয়েছে ফিংগারপ্রিন্ট সেন্সর। এর আনলক স্পিড ও অ্যাকিউরেসি বেশ উন্নত মানের। ফোনটির চার্জিং পোর্ট ও ৩.৫ মিমি ইয়ারফোন জ্যাক পোর্ট আছে ওপরের দিকে।
ডিসপ্লে: ৫.৭ ইঞ্চি এইচডি+ রেজুলেশনের ডিসপ্লে দেওয়া হয়েছে আই৯৭’তে। ডিসপ্লে এসপেক্ট রেশিও ১৮:৯। যথেষ্ট কালারফুলও।
হার্ডওয়্যার: এক দশমিক ছয় গিগাহার্জের অক্টা কোর প্রসেসর, চড়বিৎাৎ ঊে ৮৩২২ জিপিউ। আন্টুটু বেঞ্চমার্ক স্কোর প্রায় ৭৫ হাজারের মতো।
সেন্সর: ফোনটিতে গ্র্যাভিটি, লাইট, এক্সেলেরোমিটার সেন্সরের উপস্থিত রয়েছে। দুটি সিমেই ৪জি অপশন পাবেন ব্যবহারকারী।
ব্যাটারি: ৩২০০ এমএইচ লিথিয়াম পলিমার ব্যাটারির ব্যাকআপ উন্নতমানের। পাঁচ ঘণ্টার কাছাকাছি ঝঙঞ পাবেন ব্যবহারকারী।
সফটওয়্যার: অ্যানড্রয়েড পাই ৯.০তে রান করছে ডিভাইসটি। ইউজার ইন্টারফেস একদম স্টক অ্যানড্রয়েডের মতো। ফিংগার প্রিন্ট আনলকের পাশাপাশি রয়েছে ফেস আনলক সুবিধা।
ক্যামেরা: রিয়ারে ১৩ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে। সামনে আট মেগাপিক্সেলের সেলফি শুটার। দুটিতেই ফ্ল্যাশ সুবিধা রয়েছে। ক্যামেরায় ব্যবহার করা হয়েছে সফটওয়্যার বেজড আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, যার মাধ্যমে ছবি তোলার অবজেক্টগুলো হয় আরও সুন্দর ও প্রাণবন্ত।
আরও রয়েছে ডুয়েল সিম ৪জি স্ট্যান্ডবাই, মাল্টি ফাংশনাল ফিংগার প্রিন্ট সেন্সর, সফটওয়্যার বেজড ফেস আনলক ও আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্সসহ ওটিজি সুবিধা।

 

 

সর্বশেষ..



/* ]]> */