সেরা পাঁচ রোমান্টিক বিচ

ফ্রেঞ্চ পলিনেশিয়া: প্রশান্ত মহাসাগরে অবস্থিত ফ্রান্সের অধীন ফ্রেঞ্চ পলিনেশিয়া। অসাধারণ একটি বিচ। বিশ্বের সেরা রোমান্টিক স্থানগুলোর মধ্যে অন্যতম। পানির ওপর বিচ ভিউ ভিলা রয়েছে এখানে। সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগ করার জন্য এখানে বেড়াতে আসে অনেক পর্যটক।
ইন্টারকন্টিনেন্টাল রিসোর্ট, মরিশাস: অপরূপ সৌন্দর্যমণ্ডিত দ্বীপরাষ্ট্র মরিশাস। এর রোমান্টিক স্থানগুলোর মধ্যে ইন্টারকন্টিনেন্টাল বিচ অন্যতম। ভ্রমণবিলাসীদের বেড়ানোর জন্য মনোমুগ্ধকর স্থান এটি। এখানকার নির্মল আবহাওয়া, স্বচ্ছ পানি ও পরিচ্ছন্ন পরিবেশ রোমান্টিক করে তোলে সবাইকে। বিলাসবহুল রিসোর্ট এটি। এখানে হানিমুন কাপলদের জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে।
আমানকিলা, বালি: ইন্দোনেশিয়ার বালির সবচেয়ে সুন্দর বিচ আমানকিলা। এর একপাশে সমুদ্র, অন্যপাশে পর্বত। এখানে বেড়াতে আসা পর্যটকরা সুন্দর ও মোহনীয় বিচের আকর্ষণে দীর্ঘ সময় কাটিয়ে দেয়। তাদের জন্য লাইভ মিউজিক ও ট্র্যাডিশনাল নাচের ব্যবস্থা রয়েছে।
ফোর্ট আগুয়াডা বিচ, গোয়া: ভারতের গোয়ায় অবস্থিত ফোর্ট আগুয়াডা বিচ। আরব সাগরের সৈকত এটি। আতিথেয়তা ও উন্নত সেবার কারণে বিশ্বসেরা এ বিচ। প্রিয়জনকে নিয়ে রোমান্টিক মুহূর্ত কাটাতে চাইলে এ বিচ থেকে ঘুরে আসতে পারেন।
আল চিয়োলো, মেক্সিকো: মেক্সিকোয় অবস্থিত আল চিয়োলো বিচ। সৈকতের সামনে অসাধারণ ছোট চারটি হাউজ রয়েছে। চারটি হাউজের আলাদা নাম রয়েছে ওয়াতারম, আর্থ, এয়ার ও ফায়ার। কিং সাইজ বেড, ওয়াক ইন ক্লজেট, ঝুলন্ত বিছানা, মিনি বার ও কমপ্লিমেন্টারি ম্যাসাজের জন্য বিখ্যাত হাউজগুলো।