স্টিলকেস ব্র্যান্ডের ফার্নিচার পাওয়া যাবে বাংলাদেশে

নিজস্ব প্রতিবেদক: যুক্তরাষ্ট্রের শিকাগোভিত্তিক শত বছরেরও পুরোনো অফিস ফার্নিচার প্রস্তুতকারী প্রতিষ্ঠানের স্টিলকেস ব্র্যান্ডের পণ্য এখন বাংলাদেশে পাওয়া যাবে। গতকাল রাজধানীর বনানী ভেঞ্চুরা ত্রিভেনিতে স্টিলকেসের প্রথম শোরুম উদ্বোধন করা হয়েছে। ওয়ার্ক স্পেস টেকনোলজি (ডাব্লিউএসটি) ডিলারশিপের মাধ্যমে এ শোরুম পরিচালনা করছে।
স্টিলকেসের শোরুম উদ্বোধন উপলক্ষে বনানীতে এক সংবাদ সম্মেলনে বাংলাদেশে এর উদ্বোধন ঘোষণা করেন স্টিলকেসের ভারত ও দক্ষিণ-পূর্ব এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক প্রভীন রাওয়াল। এ সময় ডব্লিউএসটির ম্যানেজিং পার্টনার মিজানুর রহমান চৌধুরীমসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সম্মেলনে জানানো হয়, এ বছরের শুরুতে শ্রীলঙ্কায় যাত্রা শুরুর পর দক্ষিণ এশিয়ার দ্বিতীয় কোনো দেশে স্টিলকেস তাদের শোরুম চালু করল।
প্রভীন রাওয়াল বলেন, কর্মক্ষেত্রের পরিবেশ বাড়ির পরিবেশের মতোই হওয়া দরকার। এতে কাজের গতিও যেমন বাড়ে, তেমনি কর্মীর স্বাস্থ্যও ভালো থাকে। বিশেষ করে বসার জন্য যে চেয়ারগুলো দেওয়া হয়, সেগুলো যদি শরীরের অঙ্গপ্রত্যঙ্গের মুভমেন্টের জন্য সহায়ক না হয়, তাহলে নানা ধরনের শারীরিক সমস্যা দেখা দিতে পারে। এ নিয়ে অনেক ধরনের গবেষণা রয়েছে। আমরা নিজেরাও এ নিয়ে নানা ধরনের গবেষণা করিয়েছি। সেসব গবেষণার ভিত্তিতে আমরা প্রতিনিয়ত আমাদের পণ্যের ধরন বদল করছি।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এ ফার্নিচারগুলো কিছুটা ব্যয়বহুল। পার্শ্ববর্তী দেশে আমাদের প্লান্ট রয়েছে। আমরা খরচ কমানোর চেষ্টা করছি। আশা করছি বাংলাদেশে এর ভালোই বাজার পাওয়া যাবে।