হোম কোম্পানি সংবাদ স্পট মার্কেটে যাচ্ছে এপেক্স ট্যানারি

স্পট মার্কেটে যাচ্ছে এপেক্স ট্যানারি


Warning: date() expects parameter 2 to be long, string given in /home/sharebiz/public_html/wp-content/themes/Newsmag/includes/wp_booster/td_module_single_base.php on line 290


নিজস্ব প্রতিবেদক : এপেক্স ট্যানারি লিমিটেড আজ থেকে স্পট মার্কেটে যাচ্ছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে এ তথ্য।

সূত্র জানায়, কোম্পানিটির লভ্যাংশ-সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে আগামী রোববার। এর আগের দুই কার্যদিবস অর্থাৎ আজ ও আগামীকাল স্পট মার্কেটে শেয়ার লেনদেন হবে। রেকর্ড ডেটের দিন শেয়ার লেনদেন বন্ধ থাকবে। রেকর্ড ডেট শেষ হওয়ার পরদিন থেকে শেয়ার লেনদেন স্বাভাবিক নিয়মেই চলবে।

২০১৭ সালের ৩০ জুন পর্যন্ত সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৪০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আলোচিত সময়ে কোম্পানিটি শেয়ারপ্রতি আয় (ইপিএস) করেছে দুই টাকা ৯৫ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) ৭৩ টাকা ৫৬ পয়সা। ঘোষিত লভ্যাংশ বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য আগামী ২৫ সেপ্টেম্বর সকাল ১০টায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশন, গুলশান-১, ঢাকায় অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১০ সেপ্টেম্বর।

গতকাল শেয়ারদর দুই দশমিক ৩১ শতাংশ বা তিন টাকা ৭০ পয়সা বেড়ে প্রতিটি সর্বশেষ ১৬৩ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ১৬৪ টাকা ৪০ পয়সা। দিনজুড়ে এক লাখ ৮৯ হাজার ১৩টি শেয়ার মোট ৬৫৯ বার হাতবদল হয়, যার বাজারদর তিন কোটি সাত লাখ ৪৭ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনি¤œ ১৬০ টাকা ৫০ পয়সা থেকে সর্বোচ্চ ১৬৪ টাকা ৯০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর ১২১ টাকা ৯০ পয়সা থেকে ১৬৭ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে। ৫০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ১৫ কোটি ২০ লাখ টাকা।