টেলকো টেক

স্মার্টফোন থেকে প্রিন্ট

টেক জায়ান্ট এইচপি নতুন চমক নিয়ে হাজির হয়েছে। এবার প্রতিষ্ঠানটি এমন এক ধরনের ছোটো প্রিন্টার এনেছে, যা দিয়ে স্মার্টফোনের ছবি সহজে প্রিন্ট করা যায়। এর নাম এইচপি স্প্রোকেট।
প্রিন্টারটি আকারে এতটাই ছোট যে পকেটে বহন করা যায়। এটি দিয়ে প্রিন্ট করার জন্য আলাদা কালির দরকার পড়ে না। এই প্রিন্টার জিংক পেপারের সাহায্যে ২ ইঞ্চি বাই ৩ ইঞ্চি ছবি প্রিন্ট করতে সক্ষম।
প্রিন্টারটির পরিচালন পদ্ধতি বেশ সহজ। প্রিন্টের জন্য প্রথমে এইচপি স্প্রোকেট অ্যাপটি স্মার্টফোনে ইনস্টল করতে হবে। এরপরে প্রিন্টারের পাওয়ার বাটনটি চেপে ধরে থাকতে হবে। পরে ব্লুটুথের মাধ্যমে স্মার্টফোনের সঙ্গে প্রিন্টারটি সংযুক্ত করতে হবে। এভাবে ফোন থেকে যেকোনো ছবি সিলেক্ট করে সরাসরি প্রিন্ট করা যায়। প্রিন্ট করা ছবির মান ঝকঝকে, একেবারে মোবাইলে সংরক্ষিত ছবির মতো।
এইচপি স্প্রোকেট দিয়ে মোবাইল ফোনের ক্যামেরার ছবি প্রিন্ট করার পাশাপাশি ফেসবুক, গুগল ও ইনস্টাগ্রামের ছবি প্রিন্ট করা যায়। অ্যাপটি ব্যবহার করে ছবি এডিটও করা যায়।
প্রিন্টারটির দাম ১৩ হাজার টাকা। ই-কমার্স সাইট অ্যামাজনে পাওয়া যাচ্ছে এটি। কেনার সঙ্গে ১০টি ফ্রি জিংক পেপার উপহার দিচ্ছে আমাজন।

সর্বশেষ..