স্পোর্টস

হতাশায় শুরু আর্জেন্টিনার কোপা মিশন

ক্রীড়া ডেস্ক: অনেক ঢাকঢোল বাজিয়েই এবারের কোপা আমেরিকা মিশনে পা রেখেছে আর্জেন্টিনা। লক্ষ্য শিরোপা ছোঁয়া। কিন্তু গতকাল মহাদেশীয় এ টুর্নামেন্টে নিজেদের শুরুর ম্যাচেই হতাশা উপহার দিয়েছেন লিওনেল মেসি-সার্জিও আগুয়েরো। সে সুযোগে দ্বিতীয়ার্ধে দুটি গোল করে আকাশি-নীলদের হতভম্ব করে দেয় কলম্বিয়া। শুধু তা-ই নয়, শেষ পর্যন্ত দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের পরাজয়ের স্বাদও দেয় দলটি।
গতকাল কলম্বিয়ার কাছে ০-২ গোলে হেরেছে আর্জেন্টিনা। প্রথমার্ধে অবশ্য কোনো দলই পায়নি জালের দেখা। কিন্তু দ্বিতীয়ার্ধের শেষভাগে দুবার মেসিদের জালে বল জড়িয়ে জয় নিশ্চিত করে কলম্বিয়ানরা।
ম্যাচের শুরুর সময়টাতে গতকাল কলম্বিয়ার গোলপোস্টে বলার মতো কোনো শটই নিতে পারেনি মেসি-আগুয়েরোর আক্রমণভাগ। পাল্টা আক্রমণে আর্জেন্টাইন শিবিরে বেশ কবার ভয় ধরিয়ে দিলেও প্রথমার্ধে কলম্বিয়ানরা পারেনি জালমুখ খুলতে! তবে দ্বিতীয়ার্ধে এসে আক্রমণ-পাল্টা আক্রমণে কিছুটা জমে ওঠে ম্যাচ। শেষ পর্যন্ত অবশ্য এ ম্যাচে পার্থক্য গড়ে দেন কলম্বিয়ার দুই বদলি খেলোয়াড় মার্টিনেজ ও জাপাতা। তাদের নৈপুণ্যে কোপা আমেরিকায় জয় দিয়ে শুরু হয়েছে কলম্বিয়ার। আর আর্জেন্টিনার অপেক্ষা শুরু হলো পেরাগুয়ের বিপক্ষে আরও কঠিন পরীক্ষার মুখোমুখি হওয়ার। কলম্বিয়ার গোলরক্ষক ওসপিনার দুর্দান্ত সব সেভেই হতাশায় ডোবে আর্জেন্টিনা শিবির। যদিও পুরো ম্যাচে বল দখলে এগিয়ে ছিল মেসিরাই। দ্বিতীয়ার্ধে অবশ্য দুদলই আক্রমণ করে। কিন্তু ৭১তম মিনিটে সফল হয় কলম্বিয়া। মাঝমাঠ থেকে লম্বা করে বল বাড়ান হামেলস রদ্রিগেজ। বল পেয়ে ভুল করেননি মার্টিনেজ। খানিকটা এগিয়ে জোরালো শটে বল জালে জড়ান তিনি। এরপর গোল শোধে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাওয়া আর্জেন্টাইন আক্রমণভাগ বারবার এসে আটকে যায় কলম্বিয়ার রক্ষণ দেয়ালে। যে কারণে সমতায় ফিরতে পারেনি দলটি। উল্টো ম্যাচের ৮৬তম মিনিটে ০-২ গোলে পেছনে পড়ে। এবার দলটির জালে বল জড়িয়ে আনন্দে মাতেন জাপাতা। শেষ পর্যন্ত তাই হতাশ হয়েই মাঠে ছাড়ে আর্জেন্টিনা।

 

সর্বশেষ..