সুশিক্ষা

হার্ভার্ডের জিএইচসি সম্মেলনে যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের জোবায়রুল

শিক্ষার্থী মো. জোবায়রুল ইসলাম

যুক্তরাষ্ট্রের হার্ভার্ড মেডিক্যাল স্কুল আয়োজিত হার্ভার্ড গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) সামিটে অংশ নিতে বোস্টনে যাচ্ছেন গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) সাবেক শিক্ষার্থী মো. জোবায়রুল ইসলাম। তিনি এ সামিটে ‘কনসেপ্ট অব ই-লার্নিং ফর মেডিক্যাল ফিজিকস: কোলাবোরেশন বিটুইন দ্য গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট অ্যান্ড দ্য সাউথ এশিয়া সেন্টার ফর মেডিক্যাল ফিজিকস অ্যান্ড ক্যানসার রিসার্চ’ শিরোনামে গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন।
২৪ থেকে ২৬ মে পর্যন্ত অনুষ্ঠেয় এ সম্মেলনে বিভিন্ন দেশের গবেষক ও শিক্ষাবিদরা অংশ নেবেন।
জোবায়রুল ২০১২-১৩ শিক্ষাবর্ষে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে মেডিক্যাল ফিজিকস অ্যান্ড বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। ২০১৭ সালে কৃতিত্বের সঙ্গে স্নাতক ডিগ্রি অর্জন সম্পন্ন করেন। পরবর্তী সময়ে উচ্চতর শিক্ষার জন্য একই বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর (এমএসসি) কোর্সে ভর্তি হন। এমএসসি কোর্সে লেখাপড়ার পাশাপাশি সাউথ এশিয়া সেন্টার ফর মেডিক্যাল ফিজিকস অ্যান্ড ক্যানসার রিসার্চে (ঝঈগচঈজ) কাজ করছেন।
বিশ্ববিদ্যালয়জীবনের শুরু থেকে জাতীয়, আন্তর্জাতিক সম্মেলনসহ বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচিতে সাফল্যের সঙ্গে অংশ নেন। এছাড়া তিনি গণ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ক্রীড়া সম্পাদক ছিলেন।
উল্লেখ্য, হার্ভার্ডের গ্লোবাল হেলথ ক্যাটালিস্ট (জিএইচসি) শীর্ষ সম্মেলন একটি প্রতিযোগিতামূলক অনুষ্ঠান, যা বিশ্বব্যাপী স্বাস্থ্যবৈষম্য দূর করতে ক্যানসার ও ক্যানসার-সম্পর্কিত রোগগুলোর ওপর মনোযোগ দিয়ে উচ্চতর আন্তর্জাতিক সহযোগিতা উত্থাপন করার জন্য উৎসর্গিত।

মোহাম্মদ রনি খাঁ

 

সর্বশেষ..