দিনের খবর শেষ পাতা

পাঁচ মাস পর মন্ত্রিসভায় রদবদল

নিজস্ব প্রতিবেদক : সরকার গঠনের পাঁচ মাস পর মন্ত্রিসভায় প্রথম পরিবর্তন এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এই পরিবর্তনে নতুন কেউ মন্ত্রিসভায় যোগও হননি; কেউ বাদও পড়েননি। শুধু দুটি মন্ত্রণালয়ে মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগাভাগি হয়েছে। আর প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। গতকাল এ-সংক্রান্ত দুটি পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।
প্রজ্ঞাপন অনুযায়ী স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় এবং ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ে দায়িত্বরত মন্ত্রী-প্রতিমন্ত্রীদের দায়িত্ব ভাগ করে দেওয়া হয়েছে। মন্ত্রী মোস্তাফা জব্বার এখন শুধু ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্ব পালন করবেন। এছাড়া প্রতিমন্ত্রী  জুনাইদ আহমেদ পলক এই মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের দায়িত্ব পালন করবেন।
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলামকে স্থানীয় সরকার বিভাগে রেখে প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্যকে শুধু পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম এই দুটি মন্ত্রণালয়ে পরিবর্তনের তথ্যটি নিশ্চিত করেছেন।
মন্ত্রিপরিষদ বিভাগের সচিব আরও বলেন, প্রতিমন্ত্রী মুরাদ হাসানকে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে সরিয়ে তথ্য প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে। তথ্য মন্ত্রণালয়ে মন্ত্রী হিসেবে রয়েছেন হাছান মাহমুদ।
একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল বিজয়ের পর গত ৭ জানুয়ারি প্রধানমন্ত্রী হিসেবে টানা তৃতীয় মেয়াদে শপথ নেন শেখ হাসিনা। ২৪ জন মন্ত্রী, ১৯ জন প্রতিমন্ত্রী এবং তিনজন উপমন্ত্রীকে নিয়ে নতুন সরকারের মন্ত্রিসভা সাজান তিনি।
ট্যাগ »

সর্বশেষ..



/* ]]> */