প্রচ্ছদ প্রথম পাতা

অক্টোবর থেকে কানাডা যাবে বিমান

নিজস্ব প্রতিবেদক : চলতি বছরের অক্টোবরে ঢাকা থেকে কানাডায় ফ্লাইট পরিচালনা করবে রাষ্ট্রীয় পতাকাবাহী এয়ারলাইনস বিমান বাংলাদেশ। দেশটির টরন্টো শহরে যাবে বিমানের এই ফ্লাইট। এছাড়া ফ্লাইটটিতে নিউইয়র্ক বা যুক্তরাষ্ট্রের যে কোনো রুটের যাত্রীরাও যেতে পারবেন। সে ক্ষেত্রে বিমান বাংলাদেশের হয়ে যাত্রীদের নিউইয়র্ক পৌঁছে দেবে এয়ার কানাডা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোকাব্বির হোসেন সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, কানাডার সঙ্গে আমাদের এয়ার এগ্রিমেন্ট অনুযায়ী উইন্টার শিডিউলে (অক্টোবর) টরন্টোতে ফ্লাইট চালু করা হবে। বাংলাদেশ থেকে কোনো যাত্রী নিউইয়র্ক বা আমেরিকার যে কোনো জায়গায় যেতে চাইলে টরন্টো হয়ে যেতে পারবেন। এয়ার কানাডার চুক্তি অনুসারে তারা টরন্টো থেকে নিউইয়র্ক বা যুক্তরাষ্ট্রের যে কোনো ডেস্টিনেশনে নিয়ে যাবে। আমরা শুধু ঢাকা থেকে টরন্টো পর্যন্ত যাত্রী পৌঁছে দেব। যুক্তরাষ্ট্রের ফ্লাইটের টাকা বিমানের কাছেই একবারে পরিশোধ করতে হবে।

এ বিষয়ে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মুহিবুল হক সাংবাদিকদের জানান, ১৫ অক্টোবরের পর থেকে এই ফ্লাইট শুরু হতে পারে। এছাড়া জাপানের ফ্লাইট চালুর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..