কোম্পানি সংবাদ পুঁজিবাজার

অগ্নিকাণ্ডে জাহিন স্পিনিংয়ের কারখানায় ব্যাপক ক্ষতি

নিজস্ব প্রতিবেদক: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের কোম্পানি জাহিন স্পিনিং লিমিটেডের কারখানায় ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোম্পানিটির ব্যাপক ক্ষতি হয়েছে বলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, গতকাল বৃহস্পতিবার রাত ১টার দিকে জাহিন স্পিনিং লিমিটেডের কারখানায় ব্যাপক অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে কারখানার ব্লো রুম, কার্ডিং, ড্রইং, সিমপ্লেক্স, অটো কোন, জেনারেটর, এসি প্লান্ট, স্টিল বিল্ডিং, শেড এবং ওয়ারহাউসের ব্যাপক ক্ষতি হয়েছে। ফায়ার সার্ভিসের প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নেভাতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে কোম্পানিটি জানিয়েছে। এছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজারে অবস্থিত কোম্পানিটির কারখানায় অগ্নিকাণ্ডের এ ঘটনায় কী পরিমাণ ক্ষতি হয়েছে, তা পরে জানানো হবে জানা গেছে।

২০১৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ‘বি’ ক্যাটেগরির এ কোম্পানি। অনুমোদিত মূলধন ৪০০ কোটি এবং পরিশোধিত মূলধন ১১৩ কোটি ৮২ লাখ ৮০ হাজার টাকা। কোম্পানিটির মোট ১১ কোটি ৩৮ লাখ ২৮ হাজার ৩৬৯টি শেয়ার রয়েছে। ডিএসইর সর্বশেষ তথ্যানুযায়ী কোম্পানির মোট শেয়ারের মধ্যে উদ্যোক্তা ও পরিচালকদের ৩১ দশমিক ১০ শতাংশ, প্রাতিষ্ঠানিক ২৭ দশমিক ৭৫ শতাংশ ও সাধারণ বিনিয়োগকারীদের কাছে ৪১ দশমিক ১৫ শতাংশ শেয়ার রয়েছে।

এদিকে গতকাল কোম্পানিটির শেয়ারদর তিন দশমিক শূন্য দশমিক আট শতাংশ বা ২০ পয়সা কমে প্রতিটি সর্বশেষ ৬ টাকা ৩০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল ৬ টাকা ৩০ পয়সা। দিনজুড়ে ১৮ লাখ ২৭ হাজার ৫৩৩টি শেয়ার মোট ৪০৯ বার হাতবদল হয়, যার বাজারদর এক কোটি ১৫ লাখ ৮০ হাজার টাকা। দিনজুড়ে শেয়ারদর সর্বনিম্ন ৬ টাকা ৩০ পয়সা থেকে সর্বোচ্চ ৬ টাকা ৬০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর পাঁচ টাকা ৪০ পয়সা থেকে আট টাকা ৩০ পয়সার মধ্যে ওঠানামা করে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..