দিনের খবর স্পোর্টস

অজিদের একাই জেতালেন স্মিথ

ক্রীড়া ডেস্ক

বাবর আজম ও ইফতেখার আহমেদের ঝড়ো ব্যাটিংয়ে অস্ট্রেলিয়ার সামনে চ্যালেঞ্জিং লক্ষ্যমাত্রা ছুড়ে দিয়েছিল পাকিস্তান। বল হাতে মোহাম্মদ আমির ও মোহম্মদ ইরফান শুরুটা করেছিলেন দারুণ। কিন্তু পরে তাদের হতাশ করেন স্টিভেন স্মিথ। গতকাল সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে এ তারকার দাপটেই পথ হারায় পাকিস্তান। শেষ পর্যন্ত অপরাজিত ৫১ বলে ৮০ রান করে অস্ট্রেলিয়াকে ৭ উইকেটে জেতান তিনি। এর ফলে ৩ ম্যাচ সিরিজে অজিরা ১-০ ব্যবধানে এগিয়ে গেল। দু’দলের প্রথম ম্যাচ বৃষ্টিতে ভেসে গিয়েছিল।

ক্যানবেরায় গতকাল টস জিতে ব্যাট করতে নেমে পাকিস্তান নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে তোলে ১৫০ রান। বাবর আজম ৩৮ বলে ৬ চারে করেন ৫০ রান। এদিকে ৩৪ বলে ৫ চার ও ৩ ছয়ে ইফতেখার করেন ৬২ রান। জবাব দিতে নেমে অজিদের শুরুটা ভালো না হলেও পরে হাল ধরেন স্মিথ। এ ডানহাতি তৃতীয় উইকেটে বেন ম্যাকডারমোটকে নিয়ে গড়েন ৬০ রানের জুটি। এরপর ম্যাকডারমোট (২১) ফিরলেন স্মিথ ৯ বল আগেই ৭ উইকেট হাতে রেখে অজিদের জয় পাইয়ে দেন।

ঘরের মাঠে গতকাল স্মিথ ১৫তম ওভারের শুরুতেই চার হাঁকিয়ে হাফসেঞ্চুরি তুলে নেন। এ জন্য তিনি খেলেন ৩৬ বল। দারুণ ব্যাটিংয়ের সুবাদে তিনিই হয়েছেন ম্যাচসেরা।

সর্বশেষ..