সারা বাংলা

অধ্যক্ষের অপসারণ দাবিতে মানববন্ধন

প্রতিনিধি, নীলফামারী : নীলফামারীতে অনিয়ম দুর্নীতির অভিযোগে অধ্যক্ষের অপসারণ দাবি করে মানববন্ধন করেছে ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক কর্মচারীরা। গতকাল দুপুরে জেলা শহরের চৌরাঙ্গী মোড়ে স্মৃতি অম্লান চত্বরে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ওই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক আ ক ম মিজানুর রহমান, তিমির কুমার বর্মন, ফাতেমা বেগম, সীমা পারভীন, ভুবন মোহন তরফদার প্রমুখ।

বক্তারা অভিযোগ করে বলেন, ছমির উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের অতীত সুনাম রয়েছে। কিন্তু প্রতিষ্ঠানটির বর্তমান অধ্যক্ষ মেজবাহুল হক ২০১৬ সালে অবৈধ পন্থায় নিয়োগ নিয়ে সে সুনাম ক্ষুণœ করেছেন।

তারা আরও বলেন, ‘অধ্যক্ষ কর্মরত শিক্ষক কর্মচারীদের সঙ্গে অশালীন আচরণ করেন। তার এমন অশালীন আচরণ থেকে বাদ পড়েন না নারী শিক্ষক কর্মচারীরাও। অকারণে তিনি ক্লাস শেষে নারী শিক্ষকদের অফিস সময় বাদেও বসিয়ে রাখেন।

এছাড়া পরিচালনা কমিটির অনুমোদন ছাড়াই প্রতিষ্ঠানের বিভিন্ন আয়ের টাকা খেয়াল খুশিমতো ভাউচার দেখিয়ে ব্যয় করছেন। নীতিমালা অনুযায়ী সঠিক হিসাবের জন্য কোনো ক্যাশবই ব্যবহার করছেন না। তিনি সেচ্ছাচারী কায়দায় প্রতিষ্ঠানের অর্থ তসরূপ করেছেন’। অবিলম্বে অধ্যক্ষ মেজবাহুল হকের অপসারণ দাবি করেন তারা।

এ ব্যাপারে, অধ্যক্ষ মেজবাহুল হক শিক্ষকদের অভিযোগ অস্বীকার করে বলেন, ‘কিছু শিক্ষক নিজ স্বার্থ চরিতার্থ করার জন্য মিথ্যা এবং বানোয়াট অভিযোগ তুলে আমাকে হেয় করার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন’।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..