সারা বাংলা

অনাড়ম্বর অনুষ্ঠানে জাবির সুবর্ণজয়ন্তী উদ্যাপন

প্রতিনিধি, জাবি: অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। এবার করোনার প্রাদুর্ভাবের কারণে বিশ্ববিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে ক্যাম্পাসে বড় পরিসরে কোনো অনুষ্ঠানের আয়োজন করা হয়নি। দিবসটি উপলক্ষে গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এ সময় অনলাইনে জুমের মাধ্যমে সুবর্ণজয়ন্তীর আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের বাইরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের উদ্যোগে জাতীয় পতাকা, বিশ্ববিদ্যালয়ের পতাকা ও অ্যালামনাইয়ের পতাকা উত্তোলন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের ৫০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ৫০টি বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন অ্যালামনাইয়ে অ্যাসোসিয়েশনের সভাপতি ও বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক শরিফ এনামুল কবির।

উদ্বোধনী ভাষণে তিনি বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পঞ্চাশ বছর পূর্তির অনুষ্ঠানটি সবাই মিলে একসঙ্গে উদযাপন করতে পারলে অনেক বেশি ভালো লাগত। বিশ্ববিদ্যালয়ের বর্তমান-সাবেক ছাত্রছাত্রীদের মধ্যে যে বন্ধন, আজকের মতো গুরুত্বপূর্ণ দিনে সেটি মিস করছি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে যারা গত হয়েছেন এবং করোনায় মৃত সবার জন্য এক মিনিট নীরবতা পালন করা হয়।

এ সময় মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী অধ্যাপক ড. মো. আলাউদ্দিন, বিশ্ববিদ্যলয়ের সাবেক রেজিস্ট্রার ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনর সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, সিনেট সদস্য শেখ মনোয়ার হোসেনসহ বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক সাবেক ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..