স্পোর্টস

অনায়াস জয়ে শীর্ষে খুলনা

ক্রীড়া প্রতিবেদক: জয়ের সুবাস তৃতীয় দিনেই পেয়েছিল খুলনা। গতকাল  সৌম্য সরকার আর মোহাম্মদ মিথুন তৃতীয় উইকেট জুটিতে ওয়ানডে স্টাইলে ব্যাট চালিয়ে দ্রুতই এনে দেন অনায়াস জয়। এর ফলে জাতীয় ক্রিকেট লিগের প্রথম স্তরের পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গেছে আবদুর রাজ্জাকের দল। 

শেখ আবু নাসের স্টেডিয়ামে গতকাল রাজশাহী বিভোগের বিপক্ষে ৭ উইকেটে জেতে খুলনা। ১২৩ রানের লক্ষ্য তাড়ায় ৫৯ বলে অপরাজিত ৫০ রান করেন সৌম্য। তবে প্রথম ইনিংসে অপরাজিত ৯৭ রানের ইনিংস খেলে খুলনার ব্যাটসম্যান নুরুল হাসান সোহান পেয়েছেন ম্যাচসেরার পুরস্কার।

গতকাল খুলনার জিততে দরকার ছিল ১০৮ রান। হাতে ছিল পুরো ৯০ ওভার ও ৯ উইকেট। তবে টপ অর্ডারের দুই ব্যাটসম্যান সৌম্য সরকার ও মোহাম্মদ মিথুনের ব্যাটে ভর করে প্রথম সেশনেই লক্ষ্য ছুঁয়ে ফেলে খুলনা।

১ উইকেটে ১৫ রান নিয়ে গতকাল ধীরেই শুরু করেছিলেন ইমরুল কায়েস ও সৌম্য

সরকার। কিন্তু যখনই ইমরুল প্রতিপক্ষের বোলারদের ওপর চড়াও হতে যান, তখনই বিপদে পড়েন। মোহর শেখের বলে উইকেট বিলিয়ে এ বাঁহাতি  ফেরেন ২২ রানে। পরে অবশ্য তৃতীয় উইকেটে সৌম্য আর মিথুন মিলে রাজশাহীর বোলারদের ওপর ছড়ি ঘোরান। ১০.১ ওভারে তারা করেন ৬৬ রান।  শেষ পর্যন্ত মিথুন ফেরেন ৩২ বলে ২৭ রান করে সানজামুল ইসলামের শিকার হয়ে। পরে মেহেদী হাসান মিরাজকে নিয়ে জয়ের বাকি কাজটা সারেন সৌম্য। বাঁহাতি এ ওপেনার তিনটি করে ছয় ও চার নিয়ে অপরাজিত ছিলেন ৫০ রানে। মিরাজ অপরাজিত থাকেন ১৪ রানে।

এ টুর্নামেন্টের তৃতীয় রাউন্ডের ম্যাচে আগামী বৃহস্পতিবার কক্সবাজারে ঢাকা বিভাগের মুখোমুখি হবে আবদুর রাজ্জাকের দল।

সংক্ষিপ্ত স্কোর

রাজশাহী প্রথম ইনিংস: ২৬১

খুলনা দ্বিতীয় ইনিংস: ৩০৯

রাজশাহী তৃতীয় ইনিংস: ১৭০

খুলনা দ্বিতীয় ইনিংস: ২২.১ ওভারে ১২৩/৩ (এনামুল ৪, সৌম্য ৫০*, ইমরুল ২২, মিঠুন ২৭, মিরাজ ১৪*; শফিউল ৫-১-১৫-১, ফরহাদ রেজা ১-০-৪-০, মোহর ৫-১-৩০-১, তাইজুল ৬-১-৪০-০, শান্ত ২-০-৫-০, সানজামুল ৩-০-২০-১, মিজানুর ০.১-০-৩-০)।

ফল: খুলনা ৭ উইকেটে জয়ী।

ম্যাচসেরা: নুরুল হাসান সোহান।

সর্বশেষ..