প্রিন্ট করুন প্রিন্ট করুন

অন্তর্বর্তীকালীন লভ্যাংশ পাঠিয়েছে বাটা সু

নিজস্ব প্রতিবেদক: বিনিয়োগকারীদের ব্যাংক হিসাবে অন্তর্বর্তীকালীন নগদ লভ্যাংশ পাঠিয়েছে বাটা সু কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানি তিন প্রান্তিকের (জানুয়ারি-সেপ্টেম্বর) আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত সমাপ্ত হিসাববছরের জন্য কোম্পানির ঘোষিত নগদ লভ্যাংশ বাংলাদেশ ইলেকট্রনিক ফান্ডস ট্রান্সফার নেটওয়ার্কের (বিইএফটিআই) মাধ্যমে বিনিয়োগকারীদের নিজ নিজ ব্যাংক হিসাবে পাঠিয়েছে কোম্পানিটি।

উল্লেখ্য, চামড়া খাতের কোম্পানিটি ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। চলতি বছরের তৃতীয় প্রান্তিকের  (জানুয়ারি-সেপ্টেম্বর) ও ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের রিটেই আর্নিং থেকে ২২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এ সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৭ টাকা ৮৭ পয়সা ও শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫৪ টাকা ১১ পয়সা। এটি আগের বছরের একই সময় ছিল যথাক্রমে ৪২ টাকা ৬৩ পয়সা ও ২১৯ টাকা ৫১ পয়সা। রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৮ ডিসেম্বর।

গতকাল কোম্পানিটির শেয়ারদর আগের দিনের চেয়ে শূন্য দশমিক শূন্য সাত শতাংশ বা ৮০ পয়সা বেড়ে প্রতিটি শেয়ার সর্বশেষ এক হাজার ১৪২ টাকায় হাতবদল হয়, যার সমাপনী দর ছিল এক হাজার ১৪২ টাকা। দিনজুড়ে দুই হাজার ২২৬টি শেয়ার মোট ৬০ বার হাতবদল হয়, যার বাজারদর ২৫ লাখ ৪২ হাজার টাকা। শেয়ারদর সর্বনি¤œ এক হাজার ১৪০ টাকা থেকে সর্বোচ্চ এক হাজার ১৪৬ টাকা ৪০ পয়সায় হাতবদল হয়। গত এক বছরে শেয়ারদর এক হাজার ১১০ টাকা থেকে এক হাজার ৩৩০ টাকার মধ্যে ওঠানামা করে।