প্রিন্ট করুন প্রিন্ট করুন

অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী

 

ক্রীড়া প্রতিবেদক: মৌসুমের শেষ ম্যাচটাও জয়ে রাঙাল আবাহনী লিমিটেড। গতকাল রহমতগঞ্জকে ৩-১ গোলে হারিয়েছে দলটি। এ ম্যাচের আগে গত সোমবার উত্তর বারিধারাকে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম শিরোপা নিজেদের করে নিয়েছিল ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি। তাতে অপরাজিত হওয়ার অপূর্ণতা ছিল জর্জ কোটানের  শিষ্যদের। তবে শুক্রবার সেটা পূরণ হয়েছে আকাশী-নীল জার্সিধারীদের। বিপিএলের ৯ আসরে এবারই কোনো দল কোনো ম্যাচ না হারিয়েই শিরোপা ঘরে তুললো।

চলতি মৌসুমে ২২ ম্যাচে ১৫টি জয় আর সাতটিতে ড্র করে আবাহনী। কোনো ম্যাচে না হেরে ৫২ পয়েন্ট নিয়ে এবারের বাংলাদেশ প্রিমিয়ার লিগ শেষ করে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি।

বঙ্গবন্ধু স্টেডিয়ামে গতকাল শুরুটা ভালো হয়নি আবাহনীর। ম্যাচের ২২তম মিনিটে এগিয়ে যায় রহমতগঞ্জ। এরপর ম্যাচে স্বরূপে ফিরে আসে আকাশী-নীল শিবির। কিন্তু প্রথমার্ধে গোল শোধ দিতে পারেনি তারা। দ্বিতীয়ার্ধের শুরু থেকে দারুণ খেলতে থাকে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাব। ১০ মিনিটের ব্যবধানে দুটি গোল করে আবাহনীকে এগিয়ে দেন নবীব নেওয়াজ জীবন।

ম্যাচের শেষ দিকে সমতায় ফেরার সুযোগ পেয়েছিল রহমতগঞ্জ। কিন্তু সোহেলের শট দারুণ দক্ষতায় রুখে দেন আবাহনী গোলরক্ষক। ঠিকই যোগ করা সময়ে আবাহনীকে গোল এনে দেন জোনাথন। সতীর্থের বাড়ানো বল ডান দিক থেকে আয়ত্তে নিয়ে প্রতিপক্ষের জালে জড়িয়ে দিয়ে আনন্দে মাতেন তিনি। তাতেই ৩- গোলের জয় নিয়ে মাঠে ছাড়ে আকাশী-নীল জার্সিধারীরা।