দিনের খবর

অফিস আইডিকে ‘মুভমেন্ট পাস’ হিসেবে চায় বিএমবিএ

নিজস্ব প্রতিবেদক: চলমান কঠোর লকডাউনের মধ্যে শেয়ারবাজার সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর অফিসে যাতায়াতের জন্য কর্মকর্তা-কর্মচারীদের অফিসিয়াল আইডি কার্ডকেই ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহারের অনুমতি চেয়েছে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স এসোসিয়েশন (বিএমবিএ)। এজন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে আবেদন জানিয়েছে তারা।

ডিএমপি বরাবর আবেদনে বিএমবিএ জানিয়েছে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুসারে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি বজায় রেখে ব্যাংকগুলোর মতো সীমিত আকারে শেয়ারবাজারের কার্যক্রম চলবে।

ফলে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই), চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই), ব্রোকারেজ হাউজ, মার্চেন্ট ব্যাংকাস এবং অ্যাসেট ম্যানেজমেন্টগুলো খোলা থাকবে। এ সমস্ত প্রতিষ্ঠানের অফিস পরিচালনার জন্য কর্মকর্তা-কর্মচারীদের অফিসে উপস্থিত থাকতে হবে।

এমন পরিস্থিতি বিবেচনা করে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোর কর্মকর্তা-কর্মচারীদের অফিসে যাতায়াতের জন্য তাদের অফিস আইডি কার্ড যাতে ‘মুভমেন্ট পাস’ হিসেবে ব্যবহার করা যায় তার জন্য অনুরোধ জানানো হয়েছে।

এদিকে, একাধিক ব্রোকারেজ হাউসের কর্মকর্তারা জানিয়েছেন, মঙ্গলবার লেনদেন শেষে ডিএসই থেকে ২১ এপ্রিল পর্যন্ত শেয়ারবাজারের লেনদেন বন্ধ ঘোষণা করা হয়। এতে অনেকে টাকা ছেড়ে গ্রামের বাড়িতে গেছেন।

কিন্তু রাতে বিএসইসি থেকে জানানো হয়েছে, ব্যাংক খোলার সিদ্ধান্ত হওয়ায় শেয়ারবাজারের লেনদেন হবে। এ পরিস্থিতিতে ঢাকা ছেড়ে যাওয়া এসব কর্মীরা অফিসে উপস্থিত হওয়া নিয়ে উদ্বিগ্নতায় ভুগছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..