স্পোর্টস

অবশেষে অনুশীলনে ফিরলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক: বঙ্গবন্ধু টি-টুয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফেরার কথা ছিলো মাশরাফি বিন মর্তুজার। কিন্তু তার ফেরার পথে বাঁধা হয়ে দাঁড়িয়েছে হামস্ট্রিং ইনজুরি। তবে মঙ্গলবার এ তারকা সুস্থ হয়ে অনুশীলনে ফিরেছেন দীর্ঘ ৮ মাসেরও বেশি সময় পর। এরফলে ভক্তদের মনে আশার সঞ্চার হয়েছে দ্রুত তাকে মাঠের ক্রিকেটে দেখার।

এর আগে গত ১৬ অক্টোবর সিটি ক্লাব মাঠে ব্যক্তিগত অনুশীলনের সময় ইনজুরিতে পড়েছিলেন মাশরাফি। কিন্তু সে সময় হুমাইরা মর্তুজা ও ছেলে সাহেল মর্তুজার করোনায় আক্রান্ত হবার কারণে তিনি স্ক্যান করতে পারেননি। যে কারণে চলতি বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্টে তার খেলা নিয়ে তৈরি হয় অনিশ্চয়তা। শেষ পর্যন্ত সেটাই সত্যি হয়। অবশেষে মঙ্গলবার চোট কাটিয়ে মাঠে ফিরেছেন মাশরাফি। সাড়ে ৮ মাস পর এদিন পূর্ণ রানআপে বোলিং অনুশীলন করেছেন।

মিরপুর একাডেমি মাঠে চার ওভার বোলিং করেন এ ডানহাতি পেসার। সর্বশেষ গত মার্চে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেন দেশের সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক। চোটের কারণে মাশরাফি খেলতে পারেননি বিসিবি আয়োজিত প্রেসিডেন্টস কাপে। মাঝে করোনা আক্রান্ত হয়েছিলেন নড়াইল এক্সপ্রেস। তবে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের জন্য নিজেকে প্রস্তুত করতে গত অক্টোবরে ব্যক্তিগত উদ্যোগেই শুরু করেন অনুশীলন।

সেখানেই হ্যামস্ট্রিংয়ে চোট পান ম্যাশ। শেষ পর্যন্ত দীর্ঘ পুনর্বাসন শেষে অবশেষে মঙ্গলবার তিনি ফিরেছেন মাঠে। এদিন বিসিবির ট্রেইনার তুষার কান্তি হাওলাদারকে নিয়ে অনুশীলন শুরু করেন তিনি। একাডেমি মাঠের সেন্টার উইকেটে প্রায় ৩০ মিনিট বোলিং করেন এ তারকা। বোলিং অনুশীলনের পর মঙ্গলবার মাশরাফি ফিটনেস নিয়েও কাজ করেন।

পুরোপুরি ফিট হলে মাশরাফিকে দেখা যেতে পারে চলমান বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে। যদিও এখনও কোন দলই তাকে টেনে নেয়নি। তবে ধারণা করা হচ্ছে মুমিনুল হক চোট পেয়ে এ টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ায় মাশরাফিকে ভেড়াতে পারে গাজী গ্রুপ চট্টগ্রাম। এখন দেখার বিষয় শেষ পর্যন্ত কি হয়।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..