Print Date & Time : 27 September 2021 Monday 10:13 am

অবশেষে বাংলাদেশের জিম্বাবুয়ে সফর চূড়ান্ত

প্রকাশ: June 21, 2021 সময়- 08:57 pm

ক্রীড়া ডেস্ক: করোনার কারণে সব ধরণের খেলাধুলা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল জিম্বাবুয়ের সরকার। যে কারণে শঙ্কা তৈরি হয়েছিল বাংলাদেশের জিম্বাবুয়ে সফর নিয়ে। তবে সিরিজটি নিয়ে আশাবাদী ছিল দুই দেশের ক্রিকেট বোর্ড। শেষ পর্যন্ত সোমবার সেটাই সত্যি হল। সপ্তাহখানিক আগে সফরটি চূড়ান্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। নির্ধারিত সময়েই সিরিজটি হবে বলে জানিয়েছেন তিনি।

সোমবার গণমাধ্যমের সঙ্গে আলাপকালে আকরাম বলেন, ‘অবশেষে জিম্বাবুয়ের সঙ্গে সফরটি চূড়ান্ত হয়েছে। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী, আগামী ২৮ কিংবা ২৯ জুন দল যাবে এবং ৭ জুলাই থেকে সিরিজটি শুরু হবে। ম্যাচের সব সূচি আগের মতোই রয়েছে।’

জিম্বাবুয়েতে পৌঁছে মাত্র একদিনের কোয়ারেন্টাইনে থাকবে বাংলাদেশের ক্রিকেটাররা। এরপর অনুশীলনে নামবে তামিম ইকবাল-সাকিব আল হাসানরা।

এবারের জিম্বাবুয়ে সফরে একটি টেস্ট ও তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। সিরিজের একমাত্র টেস্ট মাঠে গড়াবে ৭ জুলাই। এরপর ১৬ জুলাই হবে সিরিজের প্রথম ওয়ানডে। বাকি দুই ম্যাচ হবে ১৮ ও ২০ জুলাই। এদিকে দুই দলের মধ্যেকার প্রথম টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে ২৩ জুলাই। সিরিজের বাকি দুই ম্যাচ হবে ২৫ ও ২৭ জুলাই।