শোবিজ

অভিনয় শিল্পী সংঘের নির্বাচিতদের শপথ

শোবিজ ডেস্ক: গত ২১ জুন অনুষ্ঠিত হয় টিভি অভিনয়শিল্পীদের সংগঠন ‘অভিনয়শিল্পী সংঘের নির্বাচন। এ নির্বাচনে ২১টি পদের জন্য লড়াই করছেন ৫১ জন শিল্পী। এ নির্বাচনে ২০১৯-২০২০ সালের জন্য সভাপতি শহীদুজ্জামান সেলিম ও সাধারণ সম্পাদক হিসেবে আহসান হাবীব নাসিমসহ আর অনেকে বিভিন্ন পদে বিজয়ী হয়েছেন। আর এ বিজয়ী সদস্যরা গত ২৪ জুন রাতে সংগঠনটির নিকেতনের কার্যালয়ে শপথবাক্য পাঠের আয়োজন করা হয়। শপথবাক্য পাঠ করান এবারের শিল্পী সংঘের প্রধান নির্বাচন কমিশনার খায়রুল আলম সবুজ। এরপর আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন শিল্পী সংঘের নেতারা।
নির্বাচিত সভাপতি শহীদুজ্জামান সেলিম বলেন, শিল্পীদের নানা সমস্যা রয়েছে। বিশেষ করে কাজের সমবণ্টন, পারিশ্রমিক নিশ্চিতকরণ এবং কাজের সময় নির্ধারণ। এখানে কর্ম-ঘণ্টা নির্ধারণ করাটা খুব জরুরি হয়ে পড়েছে। আবার টেলিভিশনের নাটক থেকে মানুষ মুখ ফিরিয়ে নিয়েছে। দর্শকরা যাতে আবার এদিকে দৃষ্টি ফেরান, তার জন্য যা যা করা প্রয়োজন তাই এ সংগঠনের সঙ্গে বসে অতি দ্রুত সমাধা করব। এছাড়া শিল্পী যে একটা পেশা, তার রাষ্ট্রীয় ও সাংবিধানিক স্বীকৃতির জন্য কাজ করে যাব।
যারা বিজয়ী হয়েছে, তাদের সবাইকে নিয়ে আগামী দু’বছর এগিয়ে যেতে চাই। শিল্পী ও এ শিল্পকে সমৃদ্ধশালী একটা জায়গায় পৌঁছাতে চাই। এ জন্য সবার সহযোগিতা কামনা করছি।
সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সাংগঠনিক সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আগেই নির্বাচিত হন লুৎফর রহমান জর্জ। সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন আজাদ আবুল কালাম, ইকবাল বাবু ও তানিয়া আহমেদ। যুগ্ম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন রওনক হাসান ও আনিসুর রহমান মিলন। এছাড়া অর্থ সম্পাদক নূর এ আলম, দফতর সম্পাদক মেরাজুল ইসলাম, প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রাণ রায়, অনুষ্ঠান সম্পাদক রাশেদ মামুন, আইন ও কল্যাণ সম্পাদক পদে শামীমা ইসলাম তুষ্টি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক সুজাত শিমুল। কার্যনির্বাহী সদস্য হয়েছেন নাদিয়া আহমেদ, সেলিম মাহবুব, জাকিয়া বারী মম, বন্যা মির্জা, মুনিরা বেগম মেমী, শামস সুমন ও রাজীব সালেহীন প্রভৃতি।

 

সর্বশেষ..