খবর দিনের খবর

অভ্যন্তরীণ রুটে আজ থেকে ফ্লাইট চালু

নিজস্ব প্রতিবেদক : সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটগুলোতেও ফ্লাইট চালুর সিদ্ধান্ত নিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ তালিকায় বাদ রাখা হয়েছে কক্সবাজার রুটকে। আজ ২১ এপ্রিল থেকে আগামী ২৮ এপ্রিল পর্যন্ত অভ্যন্তরীণ রুটে চলাচল করতে পারবে উড়োজাহাজ।

গতকাল এমন সিদ্ধান্ত নেয় বেবিচক। প্রবাসী কর্মীদের কথা বিবেচনা করে লকডাউনের মধ্যে সীমিত পরিসরে ফ্লাইটগুলো চালু করা হচ্ছে বলে জানিয়েছেন বেবিচকের চেয়ারম্যান এম মফিদুর রহমান। সংবাদমাধ্যমকে জানান, প্রবাসী কর্মীরা বিদেশ যেতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসতে হবে। আবার প্রবাসফেরতরা ঢাকায় নেমে নিজ এলাকায় যাওয়ার ব্যবস্থা করতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে এসব ফ্লাইটে অন্যরাও চলাচল করতে পারবেন।

প্রসঙ্গত, লকডাউনের মধ্যে সব ধরনের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ সব রুটে সাধারণ যাত্রীবাহী ফ্লাইট ২৮ এপ্রিল পর্যন্ত বন্ধের সিদ্ধান্ত ছিল। শুধু প্রবাসীদের আনা-নেয়ার জন্য সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, সিঙ্গাপুর, কাতার ও ওমানে বিশেষ ফ্লাইট চলছে।

এর মধ্যে মঙ্গলবার দুপুরে ‘বিশেষ বিবেচনায়’ বিমান বাংলাদেশ, ইউএস বাংলা, চায়না ইস্টার্ন ও চায়না সাউদার্ন এয়ারলাইনসকে চীনে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয়ার কথা জানায় নিয়ন্ত্রক সংস্থা। কভিডের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার জনসমাগম এড়াতে প্রথমে গত ৫ এপ্রিল থেকে দেশে লকডাউন চলছে। তখন থেকেই অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচল বন্ধ ছিল।

প্রিন্ট করুন প্রিন্ট করুন
ট্যাগ ➧

সর্বশেষ..