বিশ্ব সংবাদ

অরুণ জেটলির জীবনাবসান

 

শেয়ার বিজ ডেস্ক: ভারতের সাবেক অর্থমন্ত্রী ও ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) নেতা অরুণ জেটলি আর নেই। গতকাল শনিবার দিল্লির অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স (এআইআইএমএস) হাসপাতালে ৬৬ বছর বয়সে তার মৃত্যু হয়। গত ৯ আগস্ট থেকে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি। খবর: এনডিটিভি।
পাঁচ বছর অর্থ ও প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব সামলানোর পর অসুস্থতার কারণে নিজেই নরেন্দ্র মোদির এবারের সরকারে না থাকার ইচ্ছা জানিয়েছিলেন তিনি। একই কারণে নির্বাচনও করেননি। অসুস্থতার কারণে মোদির বিগত সরকারের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজও এবারের সরকারে থাকেননি। সম্প্রতি তারও মৃত্যু ঘটে।
এআইআইএমএস শনিবার এক বিবৃতিতে তার মৃত্যুর কথা জানায়। ভর্তির পর থেকে তিনি লাইফ সাপোর্টে ছিলেন। গত বছর অর্থমন্ত্রীর দায়িত্বে থাকার সময় অরুণ জেটলির কিডনি প্রতিস্থাপন হয়েছিল। তারপর থেকে তিনি অসুস্থতার মধ্য দিয়েই চলছিলেন।
বিজেপি নেতৃত্বাধীন অটল বিহারি বাজপেয়ির সরকারেও মন্ত্রী ছিলেন পেশায় আইনজীবী অরুণ জেটলি। ভোটের রাজনীতিতে অসফল হলেও মোদি সরকারে নানা সিদ্ধান্ত গ্রহণ এবং জোটের রাজনীতিতে ভূমিকার জন্য অরুণ জেটলি ছিলেন গুরুত্বপূর্ণ।

সর্বশেষ..