প্রিন্ট করুন প্রিন্ট করুন

অর্থনৈতিক অঞ্চলে বিনিয়োগে স্পেনের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

শেয়ার বিজ ডেস্ক : বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলগুলোয় বিনিয়োগ করতে স্পেনের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে গেলে বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত আলভারো ডি সালাস গিমেনেজ ডি আজকারাটকে এ আহ্বান জানান তিনি। গতকাল বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ সৌজন্য সাক্ষাৎ হয়।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফিংয়ে জানান, অর্থনৈতিক সহযোগিতার ওপর গুরুত্বারোপ করে প্রধানমন্ত্রী বাংলাদেশের অর্থনৈতিক অঞ্চলে স্পেনের বিনিয়োগ আহ্বান করেছেন।

এর জবাবে রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে স্পেন গুরুত্ব দেয়। এ দেশের সঙ্গে আমরা বাণিজ্য করছি। দুই দেশের চেম্বার অব কমার্সের মধ্যে সম্পর্কটাকে আরও গতিশীল করতে চাই।

এ সময় রাষ্ট্রদূত চট্টগ্রামে তাদের কনস্যুলেট অফিস খুলতে চাওয়ার আগ্রহ ব্যক্ত করেন। এ ছাড়া বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ স্প্যানিশ ভাষায় অনুবাদ করা হয়েছে বলেও প্রধানমন্ত্রীকে জানান তিনি। এজন্য ধন্যবাদ জানিয়ে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধু স্প্যানিশ ভাষাকে মিষ্টি ভাষা বলতেন।

সাক্ষাতের সময় অন্যদের মধ্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম উপস্থিত ছিলেন। পরে প্রধান তথ্য কমিশনার অধ্যাপক গোলাম রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধিদল প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে। এ সময় তথ্য কমিশনের ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়।