Print Date & Time : 20 May 2022 Friday 12:29 am

অর্থ নয়, এক নম্বরে চোখ রোনালদোর

 

ক্রীড়া ডেস্ক: চারবারের ব্যালন ডি’অর জয়ী তিনি। বর্তমান সময়ের অন্যতম সেরা ফুটবলার। যে কোনো বড় ক্লাব হাত বাড়াতে পারে তার দিকে। সম্প্রতি চাইনিজ ক্লাব থেকে ক্রিস্টিয়ানো রোনালদোকে পেতে লোভনীয় প্রস্তাব করা হয়। তবে অর্থ নয়, নাম্বার ওয়ানেই গুরুত্ব দিচ্ছেন রিয়াল মাদ্রিদের এই স্ট্রাইকার। এক সাক্ষাৎকারে এমনটিই জানিয়েছেন সিআর সেভেন।

রোনালদো বলেছেন, ‘আমি আমার কাজে সেরা হতে সর্বোচ্চ চেষ্টা করে থাকি এবং সেটির জন্যই পরিশ্রম করি। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো নাম্বার ওয়ান হওয়া এবং সবচেয়ে দামি খেলোয়াড় হওয়া। তবে অর্থ কখনই আমাকে প্রলুব্ধ করতে পারে না। ফুটবল খেলা এবং সেরা হওয়াটাই আমাকে অনুপ্রেরণা জোগায় এবং সেটির জন্যই আমি কঠোর পরিশ্রম করি। আমি অর্থ চাই একটি কারণে যখন খেলা ছেড়ে দেব, তখন আরামদায়ক ও স্বাধীন জীবনযাপন করার জন্য।’

২০০৯ সাল থেকে রিয়াল মাদ্রিদের হয়ে খেলে আসছেন রোনালদো। আবারও এই ক্লাবের সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ বাড়িয়েছেন সিআর সেভেন। ওই সময় পর্যন্ত নিজের সেরা ফর্মটা ধরে রাখতে চান তিনি।

রোনালদো বলেছেন, ‘আমার লক্ষ্য হলো এই ফর্ম ধরে রাখা। ফুটবলে আমার আরও কয়েক বছর বাকি রয়েছে। আমি নাইকি ও রিয়াল মাদ্রিদের সঙ্গে বড় চুক্তি সম্পন্ন করেছি। এ বয়সেও এমন দুটি বড় চুক্তি করতে পারায় আমি অনেক বেশি আনন্দিত। নিজেকে গর্বিত মনে করি। আমার মূল লক্ষ্যই হলো সেরা ফর্ম ধরে রাখা এবং আমি সে লক্ষ্যেই কঠোর পরিশ্রম করে যাবো।’

আপাত দৃষ্টিতে যা মনে হচ্ছে, রিয়াল মাদ্রিদে আরও কিছুদিন থাকতে চাইছেন রোনালদো। কে জানে এখানে থেকেই হয়তো ক্যারিয়ারের ইতি টানতে পারেন পর্তুগিজ তারকা রোনালদো।