স্পোর্টস

অলস বসে নেই মুশফিক

ক্রীড়া প্রতিবেদক: করোনাভাইরাস আতঙ্কে বেশিরভাগ ক্রীড়াবিদই এখন গৃহবন্দি। বন্ধ মাঠের ক্রিকেট। তারপরও বসে নেই তারা। কেউ টিভি সিরিজ, কেউ টয়লেট রোল জাগল করে সময় কাটাচ্ছেন। তবে এক জায়গায় আবার তারা এক হয়েছেন। নিজেদের ফিট রাখতে। ব্যতিক্রম নন মুশফিকুর রহিমও।

যতই গৃহবন্দি থাকুক না কেন, ক্রীড়াবিদদের বিশ্বাস আছে একদিন করোনা-ভীতির এ কালো মেঘ সরে যাবে। তারা জানেন, যে কোনো মুহূর্তে আবারও খেলাধুলা শুরু হয়ে যেতে পারে। সে জন্য নিজেকে ফিট রাখতে হবে সর্বক্ষণ। মুশফিকুর রহিমও এভাবেই ভাবছেন। যে কারণে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের এ ডানহাতি ব্যাটসম্যান সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি ভিডিও পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, গৃহবন্দি অবস্থায় অলস বসে নেই তিনি। নিজেকে ফিট রাখার জন্য ট্রেডমিলে সমানে দৌড়ে চলেছেন। সঙ্গে ক্যাপশন দিয়েছেন জীবনে উন্নতি করার সেই আদি ও অকৃত্রিম টোটকা, ‘কঠোর পরিশ্রম করে যাও’।

কদিন আগে মুশফিক জানিয়েছিলেন, করোনার দিনগুলোয় নিজেকে ফিট রাখার জন্য সম্ভাব্য সবকিছুই করবেন। এ জন্য নিজের একটি ব্যক্তিগত অনুশীলনের পরিকল্পনাও করে ফেলেছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান, ‘সব দিক দিয়ে নিরাপদ থেকে এবং অন্যদের নিরাপদ রেখে মাঝেমধ্যে ইনডোরে ব্যাটিং করব। জিমও রানিংও করব ইনশাল্লাহ।’ ফিট থাকার প্রশ্নে নিজেকে যে বিন্দুমাত্রও ছাড় দেবেন না সেটিও বলেছেন মুশফিক, ‘অন্যরা কি করবে জানি না, তবে আমি নিজে এটা (ফিট রাখা) করব।’

প্রাণঘাতি করোনাভাইরাস আতঙ্কে গোটা বিশ্ব। কবে মাঠে খেলা গড়াবে উত্তর নেই কারও কাছেই। তবে পরিস্থিতি ঠিক হলে মাঠে নামার জন্য নিজেকে প্রস্তুত রাখছেন মুশফিক।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..