Print Date & Time : 25 October 2021 Monday 11:24 pm

অলিম্পিকসে ফুটবলে ফের চ্যাম্পিয়ন ব্রাজিল

প্রকাশ: August 7, 2021 সময়- 10:10 pm

ক্রীড়া ডেস্ক: ঘটনাবহুল ম্যাচে স্পেনকে অতিরিক্তি সময়ের গোলে হারিয়ে ফের অলিম্পিক ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। 

টোকিওর নিশান স্টেডিয়ামে শনিবার ফাইনালে ২-১ গোলে জিতেছে ব্রাজিল। অলিম্পিক ফুটবলে এটি ব্রাজিলের দ্বিতীয় সোনা।   

শনিবার ম্যাচের প্রথমার্ধের যোগ করা সময়ে মাথেউস কুনিয়ার গোলে এগিয়ে যায় ব্রাজিল।   দ্বিতীয়ার্ধে অবশ্য সমতা টানেন স্পেনের মিকেল ওইয়ারসাবাল। তবে অতিরিক্ত সময়ে ম্যাচের ভাগ্য গড়ে দেন ব্রাজিরের মালকম।অলিম্পিকসে ফুটবলে এ নিয়ে দ্বিতীয় সোনা জিতল ব্রাজিল। নিজেদের আঙিনায় ২০১৬ সালে রিও দে জেনেইরোর আসরে প্রথম সেরা হয়েছিল তারা।

সোনার জেতার লক্ষে শনিবার শুরু থেকেই দারুণ খেলে ব্রাজিল। এর সুফল দলটি পায় প্রথমার্ধেে শেষ দিকে। যোগ করা সময়ে কুনিয়া দুর্বল এক শট গোল করে ব্রাজিলকে এগিয়ে দেন।

বিরতির পর স্পেন খেলায় ফেরে। টানা কিছুক্ষণ ভালো খেলার ফল পেয়েছে ৬১ মিনিটে। অস্কার গিলের ক্রস থেকে দুর্দান্ত এক গোল করেছেন রিয়াল সোসিয়েদাদের স্ট্রাইকার আরেক জাতীয় দলের খেলোয়াড় মিকেল ওইয়ারসাবাল। তবে 

অতিরিক্ত সময়ে ব্রাজিলই দাপট দেখিয়েছে। এ সুবাদে ১০৭ মিনিটে গোল করেন ম্যালকম। এরআগে আন্তোনির লম্বা এক ক্রস এসেছিল ম্যালকমের পায়ে। বক্সে ঢুকে পড়ে নেওয়া তার শট সিমোনের পায়ে লেগে জালে জড়ায়। সঙ্গে সঙ্গে অলিম্পিকে টানা দ্বিতীয় স্বর্ণ জয়ের উল্লাসে মাতে ব্রাজিল। এদিকে ১৯৯২ সালের বার্সেলোনা অলিম্পিকসে  ফুটবলের সোনা জয়ের পর স্পেনের অপেক্ষা আরও বাড়ল।