স্পোর্টস

অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না মুশফিকের

ক্রীড়া ডেস্ক ঃ মা-বাবা অসুস্থ হয়ে পড়ায় হঠাৎ করেই কয়েকদিন আগেই জিম্বাবুয়ে সফর শেষ না করেই দেশে ফেরেন মুশফিকুর রহিম। এরপর কোয়ারেন্টিন বাধ্যবাধকতা ঠিকমতো মানেননি তিনি। যা নজরে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ)। এ ব্যাপারে সংস্থাটি কোন ছাড় দিচ্ছে না। তাই আসন্ন ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে খেলা হচ্ছে না।

বাংলাদেশ সফরে আসার অস্ট্রেলিয়ার প্রধান শর্তই হল, বাংলাদেশে পা রাখার ১০ দিন আগে (সিরিজ শুরু হওয়ার দুই সপ্তাহ আগে) বাংলাদেশ দল, আম্পায়ার-ম্যাচ রেফারিসহ সংশ্লিষ্টদের কোয়ারেন্টিনে থাকতে হবে। জিম্বাবুয়ে সফর থেকে ফিরে বাংলাদেশের ক্রিকেটাররা সরাসরি টিম হোটেলে কোয়ারেন্টিনে ঢুকে যাবেন।

 অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে মুশফিক খেলতে খুবই আগ্রহী ছিলেন বলে জানিয়েছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান।, বাস্তবতা মেনে নেওয়া ছাড়া উপায় নেই।
মুশফিকের বাবা-মা অসুস্থ, ওকে চলে আসতে হয়েছে। এখানে কিছু করার নেই। মুশফিক খেলতে চেয়েছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া ছাড় দেয়নি ওদের শর্তগুলো থেকে। ওর যেভাবে চেয়েছে, সেসবের বাইরে কিছু করা যাবে। মুশফিককে না পাওয়া আমাদের জন্য হতাশার। তবে পরিস্থিতিই এরকম হলো, কিছু করার নেই।’

মুশফিক অবশ্য বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ঈদ শুভেচ্ছার পাশাপাশি জানান, তার অসুস্থ বাবা-মার অবস্থা এখন উন্নতির পথে। তবে সিরিজটি খেলতে হলে তাকে কোয়ারেন্টিনে ঢুকতে হতো দিন দুয়েক আগেই, যেটা সম্ভব হয়নি।

অস্ট্রেলিয়ার কঠিন শর্তের কারণেই জিম্বাবুয়ে সফরের পূর্ব ঘোষিত টি-টোয়েন্টি স্কোয়াডের সঙ্গে বাড়তি রেখে দেওয়া হয়েছে মোহাম্মদ মিথুন, মোসাদ্দেক হোসেন ও রুবেল হোসেনকে।

৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আগামী বৃহস্পতিবার বাংলাদেশে আসবে অস্ট্রেলিয়া। সিরিজ শুরু ৩ অগাস্ট।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..