স্পোর্টস

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফরও স্থগিত

ক্রীড়া ডেস্ক: পাকিস্তান ও আয়ারল্যান্ড সিরিজের পর এবার করোনা সতর্কতায় স্থগিত করা হলো বহুকাঙ্খিত বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ। দুই ম্যাচ সিরিজের টেস্ট খেলতে জুনের প্রথম সপ্তাহে অজিদের বাংলাদেশ সফরের কথা ছিল। এবং ওই মাসের ১১ ও ১৯ জুন চট্টগ্রাম ও ঢাকায় ম্যাচ দুটি গড়ানোর কথা ছিল কিন্তু প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব বিবেচনা করে তা স্থগিত করা হয়েছে।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশীপের অংশ হওয়ায় সিরিজটির সূচী পুনরায় নির্ধারণে এক সঙ্গে কাজ করবে স্বাগতিক বিসিবি ও সফরকারী ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

আজ বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে খবরটি নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি।

বিজ্ঞপ্তিতে বিসিবি সিইও নিজাম উদ্দিন চৌধুরীর বিবৃতি উদ্ধৃত করে জানানো হয়েছে, ‘বিষয়টি দুই দলের প্লেয়ার ও সমর্থকদের জন্যই হতাশার। কোভিড-১৯ বিশ্বব্যাপী মহামারি আকার ধারণ করায় ‍দুই দেশের ক্রিকেট বোর্ডই সিদ্ধান্তটিকে বাস্তবসম্মত বলে মনে করছে। আমরা আশা করছি পরিস্থিতি দ্রুতই স্বাভাবিক হবে এবং ভবিষ্যতে সুষ্ঠ একটি সময়ে সিরিজটি মাঠে গড়ানোর ব্যাপারে পদক্ষেপ নিব।’

আর ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও কেভিন রবার্টসের বিবৃতি উদ্ধৃত করে জানানো হয়েছে, ‘সিরিজটি স্থগিত করা সত্যিই কষ্টের। তবে আমি বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাই তাদের খোলামেলা, সৎ ও দায়িত্বশীল আলোচনার জন্য যা কীনা পারস্পারিক এই সিদ্ধান্তের পথ সুগম করেছে। স্বাস্থ্যই সবার আগে। এবং এই ধ্রুব সত্যের প্রতিফলন আমাদের দুই বোর্ডের পদক্ষেপেও তা স্পষ্ট হয়েছে।’

জুনের প্রথম সপ্তাহে বাংলাদেশ সফরে এসে স্বাগতিকদের বিপক্ষে সফরকারীদের একটি চার দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল। এরপর ১১-১৫ জুন চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্টে টিম পেইনদের ‍মুখোমুখি হওয়ার কথা ছিল মুমিনুল হক ও তার দলের। প্রথম টেস্ট শেষে দ্বিতীয় টেস্টে অংশ নিতে ১৬ জুন দুই দলেরই ঢাকায় ফেরার কথা ছিল। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি গড়ানোর কথা ছিল হোম অব ক্রিকেট মিরপুর শের-ই-বাংলায় ১৯-২৩ জুন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..