বিশ্ব প্রযুক্তি

অস্ট্রেলিয়ায় প্রথম দিনেই বিক্রিতে রেকর্ড গড়ল আমাজন

শেয়ার বিজ ডেস্ক : মার্কিন ই-কমার্স জায়ান্ট অ্যামাজন অস্ট্রেলিয়ায় তাদের ব্যবসা চালু করেছে। প্রথম দিনেই দেশটিতে সর্বোচ্চ বিক্রয়ের রেকর্ড গড়েছে প্রতিষ্ঠানটি। খবর রয়টার্স।

বুধবার এক বিবৃতিতে অ্যামাজন জানায়, অস্ট্রেলিয়ার সাইটটিতে বিক্রিত পণ্যের মূল্যমান এবং বিভিন্ন অফার ক্রেতাদের পছন্দ হয়েছে। অন্য যেকোন উদ্বোধন দিনের চেয়ে অস্ট্রেলিয়ায় আমাজন বেশি বিক্রি করেছে। প্রথম ২৪ ঘন্টায় সাইটটিতে ভিজিটর ছিলো ১০ হাজারের বেশি।’

প্রথম দিনেই রেকর্ড সংখ্যক ভিজিটর পাওয়ায় সকলকে ধন্যবাদ জানিয়েছেন অস্ট্রেলিয়ান অ্যামাজন সাইটের কান্ট্রি ম্যানেজার রোকো ব্রেউনগার। তিনি বলেন, ‘অ্যামাজনের ইতিহাসে এই দিনটি স্মরণীয় করার জন্য সকল অস্ট্রেলিয় ক্রেতাদের কাছে আমরা কৃতজ্ঞ। দিনের শুরু থেকেই ভিজিটরদের আনাগোনা ছিলো প্রত্যাশার বাইরে।’

অস্ট্রেলিয়ায় অ্যামাজন সাইট খোলার আগে স্থানীয় সাইটগুলোতে অ্যামাজনের পণ্য পাওয়া যেতো। এর আগে স্থানীয় সাইটের মাধ্যমে প্রায় ৭৬০ মিলিয়ন ডলারের ব্যবসায় করেছে অ্যামাজন। যদিও সেই পণ্যগুলো পাওয়ার জন্য ক্রেতাদের যথেষ্ট কাঠখড় পোড়াতে হতো। অতিরিক্ত শিপিং খরচ এবং অতিরিক্ত সময় নেওয়া ছিলো সাধারণ বিষয়। এবার দেশেই অ্যামজন সাইট আসায় সকল ক্রেতাদের মধ্যে উৎসব লক্ষ্য করা গেছে।

বিশ্বের দ্বাদশ অর্থনীতির দেশ অস্ট্রেলিয়ায় দীর্ঘদিন থেকে কার্যক্রম চালুর কথা বলে আসছিল প্রতিষ্ঠানটি। প্রায় আড়াই কোটি মানুষের দেশের চার পঞ্চমাংশ নাগরিক বাস করেন দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে। অ্যামাজন এখন সেখানেই কার্যক্রম শুরু করেছে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..