দিনের খবর পুঁজিবাজার

অস্বাভাবিক দর বৃদ্ধিতে মূল্যসংবেদনশীল তথ্য নেই প্রাইম ইন্স্যুরেন্সের

নিজস্ব প্রতিবেদক: শেয়ারদর বাড়ার পেছনে কোনো মূল্যসংবেদনশীল তথ্য নেই বীমা খাতের প্রাইম ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের। সম্প্রতি অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চাইলে কোম্পানিটি এমন তথ্য জানায়। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সম্প্রতি কোম্পানিটির অস্বাভাবিক দর বাড়ার কারণ জানতে চেয়ে ডিএসই নোটিস পাঠায়। জবাবে কোনো অপ্রকাশিত মূল্যসংবেদনশীল তথ্য ছাড়াই শেয়ারদর বাড়ছে বলে জানায় কোম্পানি কর্তৃপক্ষ।
কোম্পানিটির গত ১১ এপ্রিল থেকে ধারাবাহিকভাবে দর বাড়ছে। ডিএসইতে গত ১১ এপ্রিল তাদের শেয়ারদর ছিল ৩৪ টাকা ৪০ পয়সা। ১৯ এপ্রিল লেনদেন হয় ৪৩ টাকা ৭০ পয়সায়। এ হিসাবে মাত্র পাঁচ কার্যদিবসে কোম্পানিটির শেয়ারের দর বেড়েছে ৯ টাকা ৩০ পয়সা। আর এই দর বাড়াকে অস্বাভাবিক মনে করছে ডিএসই।
এদিকে ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাববছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় হয়েছে এক টাকা ৩১ পয়সা। আর ৩১ ডিসেম্বর তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য দাঁড়িয়েছে ১৭ টাকা ৬২ পয়সা।
‘এ’ ক্যাটেগরির কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। যার ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৪০ কোটি ৮৭ লাখ ৭০ হাজার টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..