দিনের খবর বিশ্বসাথে

অ্যামাজন বিতরণ কেন্দ্রে অগ্নিকাণ্ড

শেয়ার বিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের রেডল্যান্ডসে অ্যামাজনের একটি বিতরণ কেন্দ্রে বড় ধরনের অগ্নিকাণ্ড ঘটেছে। স্থানীয় সময় শুক্রবার ভোরে ওই বিতরণ কেন্দ্রে আগুন লাগার পর তা পুরো ভবনে ছড়িয়ে পড়ে, ধসে পড়ে ছাদ।

পরে অগ্নিনির্বাপণ বাহিনী আগুন নিয়ন্ত্রণে আনে। আকাশ থেকে নেওয়া ভিডিও ফুটেজে পুরো ওয়্যারহাউজ জ্বলতে এবং ছাদ ধসে পড়তে দেখা যায়।

সিএনএনের খবরে বলা হয়, ভোর সাড়ে ৫টার দিকে অগ্নিকাণ্ডের খবর পায় স্থানীয় অগ্নিনির্বাপণ বিভাগ। পরে আগুন নেভাতে স্যান বার্নার্ডিনো ও পার্শ্ববর্তী এলাকা থেকে সাহায্য পাঠানো হয় বলে রেডল্যান্ডস নগর কর্তৃপক্ষ জানায়।

অ্যামাজন এক বিবৃতিতে বলেছে, “সবাই নিরাপদে আছেন জানতে পেরে আমরা আনন্দিত। স্থানীয় অগ্নিনির্বাপণ বাহিনীকে এবং প্রথমে যারা ঘটনাস্থলে পৌঁছেছেন, তাদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানাই। এটি তৃতীয় পক্ষের পরিচালিত একটি সাইট ছিল। আমরা তাদের সহযোগিতা করব।”

অগ্নিকাণ্ডের কারণ খুঁজে বের করতে তদন্তের কথা জানিয়েছেন রেডল্যান্ডসের অগ্নি নির্বাপণ বিভাগের প্রধান জিম টপোলেস্কি। ভবনটি নতুন এবং সেখানে সর্বাধুনিক অগ্নি নিরাপত্তা ব্যবস্থাগুলো ছিল বলে জানিয়েছেন তিনি।

অ্যামাজনের দেওয়া তথ্য অনুসারে, ভবনটি পরিচালিত হত ‘কুনে অ্যান্ড নাগেল’ নামের একটি কোম্পানির মাধ্যমে। ক্রেতাদের কাছে ‘বড় শিপমেন্ট’ পাঠাতে অ্যামাজনকে সহযোগিতা করে প্রতিষ্ঠানটি।

এ অগ্নিকাণ্ডের কারণে ক্রেতাদের খুব বেশি ক্ষতি হবে না বলেই মনে করছে অ্যামাজন। তারা বলছে, ক্রেতাদের অর্ডার পূরণের কাজটি মূলত অন্যান্য স্থান থেকে সামলানো হত।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..