সুস্বাস্থ্য

অ্যাসোসিয়েশন গাইডলাইনের ওপর নিপ্রো ফার্মার কর্মশালা

আমেরিকান ডায়াবেটিস

সম্প্রতি জাপান-বাংলাদেশ ওষুধ কোম্পানি নিপ্রো জেএমআই ফার্মার উদ্যোগে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে ‘আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশন গাইডলাইন-২০২০’-এর ওপর একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় উপস্থিত ছিলেন অ্যান্ডোক্রাইনোলজিস্ট অধ্যাপক এমেরিটাস ডা. হাজেরা মাহতাব ও অধ্যাপক ডা. মো. ফারুক পাঠান। মূল বক্তা বারডেম জেনারেল হাসপাতাল ও ইব্রাহিম মেডিকেল কলেজের অ্যান্ডোক্রাইনোলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. এসএম আশরাফুজ্জামান ‘আমেরিকান ডায়াবেটিস অ্যাসোসিয়েশনের নতুন গাইডলাইন-২০২০ বিষয়ক প্রবন্ধ উপস্থাপন করেন। এতে তিনি ডায়াবেটিস রোগীদের মধ্যে যারা উচ্চ রক্তচাপ, হƒদযন্ত্রের অকার্যকারিতা, কিডনি সমস্যা ও স্থূলতায় আক্রান্ত তাদের ক্ষেত্রে যুগান্তকারী ওষুধ অ্যাম্পাগ্লিফ্লোজিন ব্যবহারের উপকারিতা ও নানা দিক তুলে ধরেন।

বাংলাদেশে ডায়াবেটিক অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. একে আজাদ খান তার বক্তব্যে সময় উপযোগী এমন বৈজ্ঞানিক কর্মশালা আয়োজন করার জন্য নিপ্রো জেএমআই ফার্মার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নিপ্রো জেএমআই ফার্মার প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)

মো. মিজানুর রহমান বলেন, স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে আমরা জাপানের নিপ্রো করপোরেশনের সহযোগিতায় গুণগত ও মানসম্পন্ন ওষুধ উৎপাদন ও বাজারজাত করছি।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..