বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

আইআইএফসির নতুন চেয়ারম্যান ফাতিমা ইয়াসমিন

সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন ইনফ্রাস্ট্রাকচার ইনভেস্টমেন্ট ফ্যাসিলিটেশন কোম্পানির (আইআইএফসি) চেয়ারম্যান হিসেবে যোগদান করেন। এর আগে তিনি এক্সপোর্ট প্রমোশন ব্যুরোর ভাইস চেয়ারম্যান পদে কাজ করেন এবং ইনস্টিটিউট অব পাবলিক ফিনান্স (আইপিএফ), অর্থ বিভাগ, অর্থ মন্ত্রণালয়ের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

১৯৮৮ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস প্রশাসনিক ক্যাডারে যোগদানের পরে তিনি কৃষি, মহিলা ও শিশুবিষয়ক ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের পাশাপাশি অর্থবিভাগ ও অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগে বিভিন্ন সক্ষমতা অর্জন করেন।

তিনি ২০০২ সালে আন্তর্জাতিক পাট সংস্থার প্রকল্প পরিচালক, ২০০৭ সালে এশীয় উন্নয়ন ব্যাংকের রেজাল্ট ম্যানেজমেন্ট পরামর্শদাতা এবং ২০১৩ সালে ঢাকার ইউরোপীয় ডেলিগেশনের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে সরকারি চাকরি থেকে মুক্তি (ছুটি) এর অধীনেও কাজ করেন।

তিনি ১৯৯৫ সালে অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি (এএনইউ), ক্যানবেরার থেকে উন্নয়ন অর্থনীতিতে স্নাতকোত্তর এবং ১৯৯১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়, ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) বিষয়ে স্নাতকোত্তর করেন।

প্রসঙ্গত, আইআইএফসি বাংলাদেশ সরকারের অর্থ মন্ত্রণালয়ের অর্থনৈতিক সম্পর্ক বিভাগের অধীনে প্রতিষ্ঠিত একটি পরামর্শক প্রতিষ্ঠান। কোম্পানিজ আইন আইআইএফসি সরকারি-বেসরকারি অংশীদারিত্ব (পিপিপি), সম্ভাব্যতা সমীক্ষা, ব্যবস্থাপনা পরামর্শ, পলিসি ও রেগুলেটরি সহায়তা, পারফরমেন্স অডিট, ইমপ্যাক্ট ইভালুয়েশন, বেসরকারি বিনিয়োগে সহায়তা, ইমপ্লিমেন্টেশন এবং মনিটরিং সেবা দিয়ে আসছে। বিজ্ঞপ্তি

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..