খবর

আইএসপিআরের আধুনিকায়নে পদক্ষেপ নেওয়ার সুপারিশ সংসদীয় কমিটির

শেয়ার বিজ ডেস্ক : প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরকে (আইএসপিআর) আরো কার্যকর ও আধুনিক করতে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার সুপারিশ দেওয়া হয়েছে। খবর বাসস।

সংসদ ভবনে কমিটির সভাপতি মোহাম্মদ সুবিদ আলী ভূঁইয়ার সভাপতিত্বে গতকাল অনুষ্ঠিত সভায় এ পরামর্শ দেওয়া হয়।

কমিটির সদস্য আনিসুল হক, মুহাম্মদ ফারুক খান, ডা. দীপু মনি এবং হোসনে আরা বেগম সভায় অংশগ্রহণ করেন।

সভায় গুপ্ত সংকেত পরিদফতরের (সাইফার) আধুনিক মুদ্রণ যন্ত্রপাতি পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য মুদ্রণ সংশ্লিষ্ট জনবল (অফসেট প্রিন্টিং মেশিন অপারেটর, ড্রাফটসম্যান, প্রুফরিডার, পোর্টার, কাটিং ও বাইন্ডিং মেশিন অপারেটর এবং ইলেক্ট্রো মেকানিক্যাল মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার ইত্যাদি) সাংগঠনিক কাঠামোভুক্ত করার সুপারিশ করা হয়।

কমিটি আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) কার্যক্রম ও আধুনিকায়নের জন্য সাংগঠনিক কাঠামো আধুনিকীকরণের লক্ষ্যে জনবলসহ আন্তঃবাহিনী ডেস্ক নতুনভাবে সংযোজন, প্রয়োজনীয় জনবল সাংগঠনিক কাঠামোয় সংযোজন, আইএসপিআরের নিজস্ব ওয়েবসাইট রক্ষণাবেক্ষণের জন্যও প্রযুক্তি জ্ঞানসম্পন্ন জনবল নিয়োগের সুপারিশ করে।

এ পরিদপ্তরের হিসাব রক্ষণাবেক্ষণ ও দৈনন্দিন প্রশাসনিক কাজের জন্য হিসাবরক্ষক, ডাক বহনকারী, পরিচ্ছন্নতা কর্মী ও নৈশ প্রহরী জরুরি ভিত্তিতে সংযোজন করা, পুরনো অপ্রচলিত পদগুলোর নাম পরিবর্তন করে ফটোগ্রাফার করা, প্রযুক্তিসম্পন্ন সরঞ্জাম ও যানবাহন বৃদ্ধি করা, দক্ষতার সঙ্গে দায়িত্ব পালনের স্বার্থে সুসজ্জিত ও আধুনিক সুবিধা সংবলিত অফিস ভবন নির্মাণ, দেশে-বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করার সুপারিশ করা হয়।

প্রতিরক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব, সেনা, বিমান, নৌবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..