বাণিজ্য সংবাদ শিল্প-বাণিজ্য

আইটিপি হিসেবে সিএস প্রফেশনালদের অন্তর্ভুক্তির দাবি

নিজস্ব প্রতিবেদক: ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি) গতকাল ‘প্রস্তাবিত জাতীয় বাজেট ২০২১-২২ থেকে আইসিএসবির প্রত্যাশা ও প্রতিক্রিয়া’ শীর্ষক এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনের আয়োজন করে। এতে তারা সিএস প্রফেশনালদের আইটিপি হিসেবে অন্তর্ভুক্তির দাবি জানান।

সংগঠনের সভাপতি মোজাফফর আহমেদ সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন। কাউন্সিল সদস্য মো. শফিকুল আলম প্রস্তাবিত বাজেটের মূল বৈশিষ্ট্য ব্যাখ্যা করেন। সংগঠনের সদ্য সাবেক সভাপতি ও প্রফেশনাল ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সানাউল্লাহ এবং সহসভাপতি মো. সেলিম রেজা অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন।

আইসিএসবির কাউন্সিল সদস্য মো. শরীফ হাসান সূচনা বক্তব্য দেন এবং ইনস্টিটিউট সম্পর্কে আলোকপাত করেন। সংগঠনের সভাপতি মোজাফফর আহমেদ অংশগ্রহণকারীদের ধন্যবাদ জানান।

মো. শফিকুল আলম বাজেট পর্যালোচনা উপস্থাপন করেন এবং ২০২১-২২ অর্থবছরের বাজেটের বিভিন্ন দিক বিস্তারিত তুলে ধরেন। আইসিএসবি সদস্যরা সিএস প্র্যাকটিশনারদের আইটিপি হিসেবে অন্তর্ভুক্ত করা এবং আরও খাতে সেক্রেটারিয়াল অডিটের বিস্তৃতি বাড়ানোর পরামর্শ দিয়েছেন। তারা প্রাইভেট বিশ্ববিদ্যালয়গুলোর কর বাড়ানোর সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার পরামর্শ দিয়েছেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..