দিনের খবর পুঁজিবাজার

আইপিও নিয়ে কাল বিএসইসি-মার্চেন্ট ব্যাংকের সেমিনার

নিজস্ব প্রতিবেদক : মার্চেন্ট ব্যাংকের প্রতিনিধিদের সঙ্গে আগামীকাল সোমবার সেমিনার করবে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। করোনা মহামারির মধ্যেই ওইদিন কমিশনে সবার উপস্থিতিতে এ সেমিনার অনুষ্ঠিত হবে।

জানা গেছে,  ‘আইপিও আবেদনে ইস্যু ম্যানেজারদের ভূমিকা’ শীর্ষক সেমিনার আয়োজন করা হয়েছে। যেখানে ফাইন্যান্সিয়াল স্টেটমেন্ট যাচাই ও ডিউ ডিলিজেন্স কার্যক্রমে দক্ষতা বাড়ানোর জন্য সেমিনারটির আয়োজন করা হয়েছে, যা আগামীকাল  বেলা ৩টা থেকে বিকাল ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

বিএসইসির পরিচালক ফখরুল ইসলাম মজুমদার স্বাক্ষরিত এ-সংক্রান্ত চিঠি মার্চেন্ট ব্যাংকারদের পাঠানো হয়েছে। এতে প্রতিটি মার্চেন্ট ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও এবং পোর্টফোলিও ম্যানেজারকে উপস্থিত থাকতে বলা হয়েছে।

এতে স্বাগত বক্তব্য রাখবেন বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান। এছাড়া মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বিএসইসি’র নির্বাহী পরিচালক মোহাম্মদ রেজাউল করিম। এরপর থাকবে প্রশ্নোত্তর পর্ব। শেষে সমাপনী বক্তব্য রাখবেন বিএসইসি’র কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ।

দেশে ৬০টিরও বেশি মার্চেন্ট ব্যাংক রয়েছে। এর মধ্য থেকে প্রতিটি প্রতিষ্ঠানের দুজন করে প্রতিনিধি অংশগ্রহণ করলেও আগামীকালের বৈঠকে অংশগ্রহণের সংখ্যা ১২০ জনেরও বেশি থাকছে। যেখানে কমিশনের কর্মকর্তারাও অংশগ্রহণ করবেন। এর ফলে সংখ্যাটা আরও বেড়ে যাবে।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..