কোম্পানি সংবাদ পুঁজিবাজার

আইপিও ফান্ডে মেশিনারিজ কিনবে এসকে ট্রিমস

নিজস্ব প্রতিবেদক: বিবিধ খাতের কোম্পানি এসকে ট্রিমস অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের পরিচালনা পর্ষদ প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে মূলধনি মেশিনারিজ কিনবে। ঢাক স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রাপ্ত তথ্যমতে, কোম্পানিটি আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ১২ কোটি ৭২ লাখ ৬৭ হাজার ৯৭২ টাকা সংগ্রহ করে। এ অর্থ কোম্পানিটি আরএমজি খাতে ব্যবহারের পরিবর্তে ব্যাগ উৎপাদনের জন্য মূলধনি মেশিনারিজ কিনবে। আগামী বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ বিষয়ে বিনিয়োগকারীদের সম্মতিক্রমে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে।

এদিকে গতকাল ডিএসইতে কোম্পানিটির শেয়ারদর অপরিবর্তিত থেকে প্রতিটি সর্বশেষ ৬২ টাকা ২০ পয়সায় হাতবদল হয়, যার সমাপনী দরও ছিল ৬২ টাকা ২০ পয়সা। দিনজুড়ে কোম্পানিটির ২০০টি শেয়ার মাত্র একবার হাতবদল হয়, যার বাজারদর ১০ হাজার টাকা। দিনভর শেয়ারদর সর্বনি¤œ ৬২ টাকা ২০ পয়সা থেকে সর্বোচ্চ ৬২ টাকা ২০ পয়সাতেই ওঠানামা করে। এক বছরের মধ্যে শেয়ারদর ৪৪ টাকা ৩০ পয়সা থেকে ৭৬ টাকা ৪০ পয়সায় ওঠানামা করে।

৩০ জুন ২০২০ সমাপ্ত হিসাববছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন বিশ্লেষণ করে সাধারণ বিনিয়োগকারীদের (উদ্যোক্তা বা পরিচালক ব্যতীত) জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। আলোচিত সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে এক টাকা ৮২ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৩ টাকা ৮০ পয়সা। আর শেয়ারপ্রতি নগদ অর্থপ্রবাহ হয়েছে এক টাকা ৮৭ পয়সা।

কোম্পানিটি ২০১৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে বর্তমানে ‘এ’ ক্যাটেগরিতে অবস্থান করছে। ১০০ কোটি টাকা অনুমোদিত মূলধনের বিপরীতে পরিশোধিত মূলধন ৮৪ কোটি ৭০ লাখ টাকা।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..