প্রিন্ট করুন প্রিন্ট করুন

আইয়ুব বাচ্চুর স্মরণে এম আর হেলাল এর মিউজিক এক্সপ্লেনেশন

শোবিজ ডেস্ক : আইয়ুব বাচ্চুকে স্মরণে রেখে এবার সঙ্গীত শিল্পী এম আর হেলাল তার ‘মিউজিক এক্সপ্লেনেশন’ পর্বে রাখছেন ‘হাসতে দেখ গাইতে দেখ’। ১৮ অক্টোবর ২০১৮ আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবস। এই দিনটাকে স্মরণে রাখতে ১৮ অক্টবর ২০২২ এম আর হেলাল এর অফিসিয়াল ইউটিউব ভেরিফাইড চ্যানেলে ‘মিউজিক এক্সপ্লেনেশন’ পর্বে হাসতে দেখ গাইতে দেখ | Music Explanation আপলোড করা হবে।
এম আর হেলাল একাধারে একজন সাংবাদিক, সঙ্গীত শিল্পী ও কন্টেন্ট ক্রিয়েটর। তার অফিসিয়াল ইউটিউব ভেরিফাইড চ্যানেলে প্রতি মাসে ‘মিউজিক এক্সপ্লেনেশন’ একটি পর্ব আপলোড করা হয়।

এম আর হেলাল বলেন, আইয়ুব বাচ্চু আমার প্রিয় একজন শিল্পী তিনি নেই এটা মানতে কষ্ট লাগে। অনেক দিন থেকেই ভাবছিলাম AB (আইয়ুব বাচ্চু) কে নিয়ে কিছু একটা করার কথা। এরই মধ্যে শুরু করি ‘Music Explanation’ তাই সিদ্ধান্ত নিলাম আইয়ুব বাচ্চুর স্মরণে এবারের পর্বটা করবো।

তিনি জানান, প্রোগ্রাম তৈরী সম্পুর্ন হয়ে গেছে তবে আপলোড করা হবে আইয়ুব বাচ্চুর প্রয়াণ দিবসে, অর্থাৎ ১৮ অক্টবর। কালজয়ী অনেক জনপ্রিয় গানের স্রষ্টা আইয়ুব বাচ্চু। তবে মিউজিক এক্সপ্লেনেশনে তার একটি গান নিয়েই প্রোগ্রামটা সাজানো হয়েছে।

তিনি বলেন, আমি নিজে একজন সঙ্গীত প্রেমী, জনপ্রিয় সব গানের অনেক তথ্যই অনেকের অজানা। তাই চিন্তা করা কিভাবে ফেমাস সব গানের তথ্য অনুসন্ধান করা যায়। এই চিন্তা থেকেই মূলত এই প্রোগ্রাম আয়োজন করা। অনলাইন প্লাটফর্ম গুলো ক্রমেই জনপ্রিয় হয়ে উঠছে। এখন মানুষ সব কিছু হাতের মুঠোর মধ্যে পেতে চায়। তাই আমার ইউটিউব ভেরিফাইড চ্যানেলে এই প্রোগ্রাম আয়োজন করা। এরই মধ্যে বেশ কয়েকটি ‘মিউজিক এক্সপ্লেনেশন’ পর্ব পাবলিস করেছি। দর্শক শ্রোতাদের মতামতের ভিত্তিতে ক্রমান্বয়ে পর্ব গুলো সাজানো হয়ে থাকে।

সঙ্গীত শিল্পী এম আর হেলালের একক অ্যালবাম ‘দূরে গেলে’ ২০১৬ প্রকাশিত হয় দেশের অন্যতম শীর্ষ প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজের ব্যানারে। এর আগে ২০১৫ সালে ভ্যালেন্টাইনস ডে উপলক্ষে এম আর হেলালের প্রথম মিউজিক ভিডিও ‘হয়নি বলা’ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে প্রচারিত হয়। এর পর মিউজিক ভিডিও ‘হয়নি বলা-২’, ২০১৬ ভ্যালেন্টাইনসে ‘মায়াবী রাত’ ২০১৬ এর অক্টোবর ‘তোমার প্রেমের পথে’ গানটির মিউজিক ভিডিও প্রকাশ করে প্রযোজনা প্রতিষ্ঠান জি-সিরিজ। একই সাথে প্রকাশিত হয় এম আর হেলালের একক অ্যালবাম ‘দূরে গেলে’। সর্বশেষ ২০২০ একক এ্যালবাম ‘দুরে গেলে’এর টাইটেল সং ‘কত ভালোবাসি তোকে’-এর মিউজিক ভিডিও এম আর হেলালে’র ফেসবুক পেজ ও অফিসিয়াল ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়।

এম আর হেলালের অফিসিয়াল ইউটিউব চ্যানেল লিংক-

https://www.youtube.com/MRHelal?sub_confirmation=1