খবর

আইসিএমএবির সভাপতি হলেন জামাল আহমেদ

নিজস্ব প্রতিবেদক: জামাল আহমেদ চৌধুরী বৃহস্পতিবার অনুষ্ঠিত কাউন্সিল সভায় দি ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন। মমতাজ উদ্দিন আহমেদ ও মোহাম্মদ সেলিম সহ-সভাপতি, মো. আবদুর রহমান খান সচিব ও অধ্যাপক ড. স্বপন কুমার বালা কোষাধ্যক্ষ নির্বাচিত হন।

জামাল আহমেদ চৌধুরী নতুন দায়িত্ব গ্রহণের আগে দুই মেয়াদে আইসিএমএবির সহ-সভাপতি এবং সচিবের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা ব্রাঞ্চ কাউন্সিলের চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি দেশের অন্যতম ওষুধ প্রস্তুত ও রফতানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেডের নির্বাহী পরিচালক (হিসাব ও অর্থ) পদে কর্মরত। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে হিসাববিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি এবং  ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন হতে এমবিএ ডিগ্রি লাভ করেন।

মমতাজ উদ্দিন আহমেদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমের অধ্যাপক। তিনি অষ্টম জাতীয় পে-কমিশনের খণ্ডকালীন সদস্য ছিলেন। বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ লিমিটেডের স্বতন্ত্র পরিচালক হিসেবে কর্মরত।

মোহাম্মদ সেলিম বর্তমানে পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিউরম্যান্ট   টেকনিক্যাল ইউনিটের ফিন্যান্সিয়াল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট পদে কর্মরত।

মো. আবদুর রহমান খান বর্তমানে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগে উপসচিব পদে কর্মরত। এর আগে তিনি আয়কর প্রশাসনে দেশ-বিদেশে প্রায় ২২ বছর কাজ করেন। তিনি ২০০৪ হতে ২০১১ পর্যন্ত সময়কালে জাতিসংঘের আন্তর্জাতিক উপদেষ্টা এবং বিশ্বব্যাংকের পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করেন। ইতিপূর্বে তিনি আইসিএমএবি’র কোষাধ্যক্ষ ও সচিব হিসেবে দায়িত্ব পালন করেন।

ড. স্বপন কুমার বালা বর্তমানে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জের কমিশনার হিসেবে কর্মরত। তিনি আগে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন। পেশাগতভাবে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..