Print Date & Time : 15 August 2022 Monday 7:00 am

আওয়ামী লীগ ১৪ বছর ধরে জোর করে ক্ষমতায় রয়েছে: মির্জা ফখরুল

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ সব সময় সন্ত্রাস করে, জোর করে ক্ষমতায় যায়, এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আওয়ামী লীগের চরিত্রই হচ্ছে জোর করে ক্ষমতায় থাকা। এর পরের নির্বাচনেও তারা জোর করে, সন্ত্রাস দিয়ে ক্ষমতায় যাওয়ার পরিকল্পনা করছে। তারা জনগণকে ভোট দেয়ার কোনো সুযোগই দেয় না।

আওয়ামী লীগের গত ১৪ বছরের ইতিহাস হচ্ছে জোর করে টিকে থাকার ইতিহাস। তারা সবকিছু পরিবর্তন করেছে। এমনকি তারা সংবিধান পরিবর্তন করে এটাকে সম্পূর্ণরূপে আওয়ামী সংবিধানে পরিণত করেছে।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় বিএনপি কার্যালয়ে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল ঠাকুরগাঁও জেলা শাখার আয়োজনে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগের মুখে গণতন্ত্রের কথা শুনলে হাস্যকর মনে হয় বলে উল্লেখ করে তিনি আরও বলেন, পার্লামেন্টে একটা একদলীয় শাসনব্যবস্থা বাকশাল প্রতিষ্ঠা করেছিল এই আওয়ামী লীগ। তাই তাদের মুখে গণতন্ত্রের কথা মানেই একটা প্রতারণা ছাড়া আর কিছুই নয়।

মির্জা ফখরুল বলেন, ২১ বছর ক্ষমতার বাইরে ছিল আওয়ামী লীগ। ক্ষমতার বাইরে থাকলেই পচনশীল হয় না। বিএনপি হচ্ছে উচ্চগামী একটি দল, ঊর্ধ্বগামী দল, তা প্রমাণ করার জন্য একটি নিরপেক্ষ নির্বাচন যথেষ্ট।

ওবায়দুল কাদেরের কোনো কথাকে গুরুত্ব দিই না আমরা। কারণ তিনি নিজে কোনো কথা বলেন না। শেখ হাসিনা যা বলেন, তিনি সেটাই বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক সোহেল রানা, সাংগঠনিক সম্পাদক রাসেদুল ইসলাম, সহসাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান নুরু প্রমুখ।