বাণিজ্য সংবাদ

আকরামুল হক প্রিমিয়ার লিজিংয়ের চেয়ারম্যান

 

 

ইঞ্জিনিয়ার এজেডএম আকরামুল হক প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সম্প্রতি অনুষ্ঠিত পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
তিনি ১৯৫৩ সালে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলায় এক সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে গ্র্যাজুয়েশন ডিগ্রি লাভের পর তিনি স্বল্প সময়ের জন্য ডকইয়ার্ড ও ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লি., বিএসইসি, নারায়ণগঞ্জ এবং বাংলাদেশ রেলওয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ক্যাডারে কর্ম জীবন করেন।
তিনি ১৯৮৬ সালে নিজস্ব ব্যবসা শুরু করেন এবং বাংলাদেশের অনেক বড় কনস্ট্রাকশন প্রজেক্টে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। যার মধ্যে রয়েছে ১৪০ টন ক্ষমতাসম্পন্ন ময়মনসিংহ পাওয়ার স্টেশন (ফেজ-১ ও ফেজ-২) এবং জিকে ইরিগেশন পাম্পিং স্টেশন (রিহ্যাবিলিটেশন)।
তিনি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স ও প্রিমিয়ার লিজিং সিকিউরিটিজ লিমিটেডের উদ্যোক্তা পরিচালক এবং প্রিমিয়ার লিজিং সিকিউরিটিজ ব্রোকিং লিমিটেডের পরিচালক হিসাবে কাজ করছেন।
তিনি ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইইবি), বাংলাদেশ সোসাইটি অব মেকানিক্যাল ইঞ্জিনিয়ার্স (বিএসএমই) এবং অ্যাসোসিয়েশন অব নেভাল আর্কিটেক্টস ও মেরিন ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশের আজীবন সদস্য। বিজ্ঞপ্তি

সর্বশেষ..