বিশ্ব সংবাদ

আগামী নির্বাচনে লড়বেন ট্রাম্প

শেয়ার বিজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে হেরে যাওয়া ডোনাল্ড ট্রাম্পের নতুন রাজনৈতিক দল গঠন নিয়ে সম্প্রতি গুঞ্জন উঠেছিল। সে গুঞ্জন উড়িয়ে দিয়ে ট্রাম্প জানিয়েছেন নতুন দল করার কোনো পরিকল্পনা নেই তার। বরং আগামী ২০২৪ সালের নির্বাচনে নিজের কনজারভেটিভ দল থেকে নির্বাচন করতে চান। ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে স্থানীয় সময় রোববার হায়াত রিজেন্সি হোটেলে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে (সিপিএসি) দেয়া ভাষণে তিনি এ কথা জানান। খবর: বিবিসি।

ভক্তদের উদ্দেশে ডোনাল্ড ট্রাম্প বলেন, ‘আপনাদের সামনে আজ হাজির হয়েছি এ ঘোষণা দিতে যে, চার বছর আগে শুরু হওয়া আমাদের একসঙ্গে পথচলা এখনও শেষ হয়নি। ‘আন্দোলনের ভবিষ্যৎ, পার্টির ভবিষ্যৎ ও আমাদের দেশের ভবিষ্যৎ নিয়ে কথা বলতে আজ এখানে আমরা জড়ো হয়েছি।’ এ সময় নতুন রাজনৈতিক দল প্রতিষ্ঠার সম্ভাবনার কথা নাকচ করেন ডোনাল্ড ট্রাম্প।

বিদ্রুপ করে তিনি বলেন, ‘নতুন দল করলে তা অসাধারণ হতে পারে, তাই না? আমাদের ভোটারদের মধ্যে বিভাজন তৈরির মাধ্যমে কখনোই নির্বাচনে যেন জিততে না পারি, সে জন্য চলুন নতুন দল শুরু করি।’ তিনি বলেন, ‘আমাদের রিপাবলিকান পার্টিই রয়েছে। আগের চেয়ে একে আরও ঐক্যবদ্ধ ও শক্তিশালী করতে হবে।’

অভিবাসন ও সীমান্ত নিরাপত্তা নিয়ে কঠোর নীতি পরিবর্তনে বাইডেনের সমালোচনা করেন যুক্তরাষ্ট্রের সাবেক এ প্রেসিডেন্ট। তিনি বলেন, ‘আমরা জানতাম, বাইডেন প্রশাসন দেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। কিন্তু তারা এতটা ক্ষতিকর হতে পারে, তা আমরা কেউ কল্পনাও করিনি।’

গত নভেম্বরে নির্বাচনে হেরে যাওয়া এবং ক্যাপিটল ভবনে হামলার ঘটনায় অনেক সমালোচিত হওয়ার পরও ট্রাম্প ব্যাপক জনপ্রিয়। গত সপ্তাহের এক জরিপে দেখা যায়, রিপাবলিকান পার্টি ছেড়ে নতুন দল গঠন করলে ট্রাম্পের সমর্থকদের ৪৬ শতাংশ তাকে ভোট দেবে। বৃহস্পতিবার শুরু হওয়া কনফারেন্সে টেক্সাসের সিনেটর টেড ক্রুজ, ট্রাম্পের ছেলে ডোনাল্ড ট্রাম্প জুনিয়রসহ সাবেক প্রেসিডেন্টের অনুগত অনেকে বক্তব্য দেন।

প্রিন্ট করুন প্রিন্ট করুন

সর্বশেষ..