প্রিন্ট করুন প্রিন্ট করুন

আজমপুরে আল-আরাফাহ্ ব্যাংকের ১৪০তম শাখার উদ্বোধন

রাজধানীর আজমপুরে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক লিমিটেডের ১৪০তম শাখা উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার ব্যাংকের চেয়ারম্যান আলহাজ আবদুস সামাদ (লাবু) প্রধান অতিথি হিসেবে শাখাটির উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) কাজী তউহীদ উল আলম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের পরিচালক আবদুল মালেক মোল্লা এবং মো. হারুন-অর-রশীদ খান।

প্রধান অতিথির বক্তব্যে চেয়ারম্যান আবদুস সামাদ (লাবু) বলেন, শুধু আর্থিকভাবে লাভবান হওয়ার উদ্দেশে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক প্রতিষ্ঠিত হয়নি। বরং মানুষকে সুদের ভয়াবহতা থেকে রক্ষা করার মহান উদ্দেশ্য থেকেই এ ব্যাংক প্রতিষ্ঠা লাভ করে। আল-আরাফাহ ইসলামী ব্যাংকের বিভিন্ন কর্মকাণ্ডে বর্ণনা করতে গিয়ে বলেন, গত বছর এ ব্যাংকের অবস্থান ছিল সপ্তম এবং এ বছর লাভের দিক দিয়ে পাঁচ থেকে ছয়-এর মধ্যে থাকবে। আল-আরাফাহ ব্যাংক চট্টগ্রামে দুটি ডায়াগনস্টিক সেন্টার স্থাপন করেছে। ঢাকার রায়ের বাজারে জমি ক্রয় করেছে আল-আরাফাহ্ ইসলামী হাসপাতাল ও মাদ্রাসা করার জন্য। আগামী বছর থেকে এর কার্যক্রম শুরু হবে। ধানমন্ডিতে আল-আরাফাহ্ ইংলিশ মিডিয়াম স্কুল ও মাদ্রাসার কার্যক্রম চলমান আছে। তিনি আরও বলেন, আল-আরাফাহ্ ব্যাংকের প্রায় তিন হাজার কর্মকর্তা ও কর্মচারী আছে। ১৪০টির মধ্যে ১০০টিতে অনলাইন ব্যাংকিং কার্যক্রম আছে। গত বছর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৮২ লাখ টাকা অনুদান দিয়েছিল আর এ বছর এক কোটি ৫০ লাখ টাকা ও ২৫ হাজার কম্বল দিয়েছে। ভবিষ্যতে এধারা অব্যহত থাকবে।

সভাপতির বক্তব্যে ব্যবস্থাপনা পরিচালক (চলতি দায়িত্ব) কাজী তউহীদ উল আলম আজমপুরবাসীকে ইসলামী ব্যাংকিংয়ের অন্যান্য সেবা গ্রহণের উদাত্ত আহ্বান জানান। তিনি বলেন, ইসলামী ব্যাংকিং ব্যবস্থার মাধ্যমে হালালভাবে ব্যবসা পরিচালনার পাশাপাশি দেশের আর্থ-সামাজিক উন্নতি সম্ভব। সর্বাধুনিক সব ব্যাংকিং পরিষেবা নিয়ে আল-আরাফাহ্ ইসলামী ব্যাংক এ এলাকার উন্নয়নে সহযোগী হবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক মো. ফজলুল করিম এবং স্বাগত বক্তব্য রাখেন ঢাকা নর্থ জোনের প্রধান ও এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট মো. আতিকুর রহমান। এ সময় আরও বক্তব্য রাখেন ব্যবসায়ী ফজলে রশীদ মিথুন, দক্ষিণখান ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো. খলিলুর রহমান এবং ইঞ্জিনিয়ার মো. মাহ্বুবুল ইসলাম। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার মো. হাবীব উল্লাহ এবং ভাইস প্রেসিডেন্ট জালাল আহমেদ। শাখা ব্যবস্থাপক মো. শরীফুল আলম উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন।