প্রিন্ট করুন প্রিন্ট করুন

আজহারের রেকর্ডের দিনে পাল্টা জবাব অস্ট্রেলিয়ার

 

ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার মাটিতে ১৯৭২ সালে টেস্টে ১৫৮ রান করেছিলেন মাজিদ খান। এতদিন ধরে এই ইনিংসটিই কোনো পাকিস্তানি ব্যাটসম্যানের সর্বোচ্চ ব্যক্তিগত রান ছিল। তবে গতকাল মেলবোর্ন টেস্টে ডাবল সেঞ্চুরি করে সেই রেকর্ড ভেঙে দিয়েছেন স্বদেশি আজহার আলি। এই ডানহাতি ব্যাটসম্যানের ২০৫ রানে ভর করে অজিদের বিপক্ষে ৯ উইকেটে ৪৪৩ রানে ইনিংস ঘোষণা করেছে সফরকারীরা। জবাবটাও ভালোমতো দিচ্ছে অস্ট্রেলিয়া। ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত সেঞ্চুরি আর উসমান খাজার অপরাজিত ৯৫ রানে ভর করে তৃতীয় দিন শেষে ২ উইকেটে ২৭৮ রান তুলেছে স্বাগতিকরা।

আগের দিনের ৬ উইকেটে ৩১০ রানের সঙ্গে গতকাল মেলবোর্ন টেস্টে ১৩৩ রান যোগ করে পাকিস্তান। হারাতে হয় আরও তিনটি উইকেট। তবে ২০৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে অপরাজিত ছিলেন আজহার। এ বছর এটি তার দ্বিতীয় ডাবল সেঞ্চুরি। এক ক্যালেন্ডার ইয়ারে কোনো পাকিস্তানির দুটি ডাবল সেঞ্চুরিও নেই। এটিও একটি রেকর্ড। দুর্দান্ত ফর্মে থাকা এই ডানহাতি চলতি বছরে তুলে নিয়েছেন এক হাজারের বেশি রান।

কিন্তু এত রান করেও অজিদের ব্যাটিং তাণ্ডব এখন কমই মনে হচ্ছে। ডেভিড ওয়ার্নারের সেঞ্চুরিতে খুব ভালোভাবেই এগিয়ে যাচ্ছে অস্ট্রেলিয়া। ওয়ার্নার ১৪৪ রান করে প্যাভিলিয়নে ফিরেছেন।

সংক্ষিপ্ত স্কোর:

পাকিস্তান প্রথম ইনিংস: ১২৬.৩ ওভারে ৪৪৩/৯ ইনিংস ঘোষণা (সামি ৯, আজহার ২০৫*, আজম ২৩, ইউনুস ২১, মিসবাহ ১১, শফিক ৫০, সরফরাজ ১০, আমির ২৯, সোহেল ৬৫, ওয়াহাব ১; স্টার্ক ১/১২৫, হেজেলউড ৩/৫০, বার্ড ৩/১১৩, লায়ন ১/১১৫, স্মিথ ০/৯, ম্যাডিনসন ০/১৮)।

অস্ট্রেলিয়া ১ম ইনিংস: ৫৮ ওভারে ২৭৮/২ (রেনস ১০, ওয়ার্নার ১৪৪, খাওয়াজা ৯৫*, স্মিথ ১০*; আমির ০/৪৪, সোহেল ০/৪০, ইয়াসির ১/৯৭, ওয়াহাব ১/৭৭, আজহার ০/১১)।